এমপি আনার হত্যায় কোণঠাসা অনুসারীরা, হুমকি-ধামকির অভিযোগ

মেয়ে ডরিনের সঙ্গে কলকাতায় হত্যার শিকার এমপি আনোয়ারুল আজীম আনার

এমপি আনার হত্যায় কোণঠাসা অনুসারীরা, হুমকি-ধামকির অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  সভাপতি আনোয়ারুল আজীম আনার নৃশংসভাবে হত্যা হওয়ার খবর ছড়িয়ে পড়ায় কালীগঞ্জ উপজেলায় কোণঠাসা হয়ে পড়েছেন তার অনুসারীরা।

নিজ নিজ এলাকায় অনুসারীরা রাজনৈতিক প্রতিপক্ষদের দ্বারা হুমকি-ধামকি শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলায় প্রতিটি এলাকায় নিহত আনোয়ারুল আজীমের অসংখ্য অনুসারী আওয়ামী লীগ নেতাকর্মী রয়েছে। গত ৩ দফায় আনার এমপি হওয়ার সুবাদে তার গ্রুপের নেতাকর্মীরা এলাকায় বেশ ক্ষমতাশালী হয়ে পড়ে।

অভিযোগ রয়েছে, তখন একই দলীয় প্রতিপক্ষদের বিভিন্নভাবে নির্যাতনসহ এলাকায় প্রভাব বিস্তার করেছে তারা।

তবে এবার এমপি নিহত হওয়ার খবরে প্রতিপক্ষ গ্রুপের আওয়ামী লীগ নেতাকর্মীরা চাঙ্গা হয়ে আনার সমর্থিত নেতাকর্মীদের ইতোমধ্যে হুমকি-ধামকি দেওয়া শুরু করেছেন বলে অভিযোগ আনার সমর্থকদের। ফলে তাদের কেউ কেউ এলাকা ছেড়েছে। আবার কেউ কেউ আত্মগোপনে রয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর সভার মেয়র এবং এমপি আনারের ঘনিষ্ঠ আশরাফুল ইসলাম আশরাফ অভিযোগ করে জানান, আওয়ামী লীগের অভ্যন্তরীণ দু'টি গ্রুপ ছিল। এমপি নিখোঁজ হওয়ার পর প্রতিপক্ষরা মনে করছেন আমাদের পতন হয়ে গেছে। ইতোমধ্যে কালীগঞ্জ পৌরসভা, কাষ্টভাঙ্গা ইউনিয়ন ও নলডাঙ্গা ইউনিয়নসহ বিভিন্ন গ্রামগঞ্জে নেতাকর্মীদের হুমকি-ধামকি, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান কেড়ে নেবে ও দখল করবে বলে ষড়যন্ত্র করছে। এ ব্যপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ ব্যাপারে কালীগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাষ্টভাঙ্গা ইউপি চেয়ারম্যান আইয়ুব হোসেন খাঁন হুমকি-দামকিসহ সব বিষয় অস্বীকার করে জানান, তারা রাজনৈতিভাবে সুবিধা দিতে মনগড়া বক্তব্য দিচ্ছেন। আর কেউ যদি পূর্বে অপরাধ করে তাহলে তার ফল তো ভোগ করতে হবে। তবে অন্যায়ভাবে এসব ঘটনা ঘটলে আমরা তদন্ত করে দলের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করবো।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক