কানে বাজিমাত, অনসূয়া-পায়েলের প্রশংসায় পঞ্চমুখ পরমব্রত 

কানে বাজিমাত, অনসূয়া-পায়েলের প্রশংসায় পঞ্চমুখ পরমব্রত 

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসর বাজিমাত করেছেন ভারতীয় দুই নারী। পরিচালক পায়েল কাপাডিয়ার ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ সিনেমা মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা করে নিয়েছিল। উৎসবের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার জিতল ড্রামা ঘরানার সিনেমাটি। এছাড়া গত শুক্রবার রাতে আঁ সার্তে রিগা বিভাগে ‘দ্য শেমলেস’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান অনসূয়া সেনগুপ্ত।

 

কান চলচ্চিত্র উৎসবে ভারতীয় এই দুই নারীর কৃতিত্বে উচ্ছ্বাসে ভাসছে গোটা ভারত। অনসূয়াকে নিয়ে বাড়তি আবেগ কলকাতার। কারণ, তিনি কলকাতার মেয়ে। সাধারণ মানুষেরা তো বটেই, তারকারাও তাঁদের অভিনন্দন জানাচ্ছেন।

অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় রোববার তার সামাজিক মাধ্যমে অনসূয়া, পায়েলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘‘আমরা যখন অন্যদের নিয়ে ব্যস্ত তখন ওঁরা নিঃশব্দে ইতিহাস তৈরি করলেন!’’

পরমব্রতের মতো অনেকেই সামাজিক মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। অভিনেতা ঋদ্ধি সেনও অনসূয়াকে সামাজিক মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন। তথাকথিত ‘গ্ল্যামারাস’ না হয়েও তাঁকে ঘিরে জৌলুসের বলয়। যা প্রমাণ করেছে, শুধু রূপ নয়, গুণটাও দরকার হয়। শুভেচ্ছা জানানোর সঙ্গে ঋদ্ধি তাই এই দিকটিও তাঁর পোস্টে তুলে ধরেছেন। তাঁর প্রশ্ন, ‘‘এখনও কি শিল্প এবং পরিশ্রমের পরিবর্তে সামাজিক মাধ্যমে অনুসরণকারীর সংখ্যা দেখে অভিনেতাদের বেছে নেওয়া হবে? এখনও কি আমরা বহু ব্যবহৃত ‘তারকা’দেরই দক্ষতার বিচার না করে বেশি করে সুযোগ দেব?’’

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শনিবার (২৫ মে) শেষ হলো মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবের ৭৭ তম আসর। এদিন স্থানীয় সময় ৬টা ৪৫ মিনিটে পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে সমাপনী আয়োজন। এবারের উৎসবের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণপাম জিতে নিলো যুক্তরাষ্ট্রের শন বেকারের সিনেমা ‘আনোরা’।

news24bd.tv/TR      
 

এই রকম আরও টপিক