জলজটের মধ্যে আরেক ফাঁদ ঢাকনা খোলা ম্যানহোল

জলজটের মধ্যে আরেক ফাঁদ ঢাকনা খোলা ম্যানহোল

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টির পানিতে ডুবে গেছে নিউজ মার্কেটের সামনের সড়ক। বৃষ্টি বহু আগেই থেমে গেলেও রাস্তা এখনো হাঁটু পানির নিচে। পানিতে প্লাবিত মার্কেটের নিচ তলা, বন্ধ সব দোকান পাট।

জলজটের কারণে বিপাকে সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা।

জলাবদ্ধতার কারণে বিপাকে এ রুটে যাত্রীরাও। এ স্থানে পানি জমার প্রধান কারণ ফুটপাতের ব্যবসায়ীদের যত্রতত্র ময়লা ফেলে ড্রেনে পানি নিষ্কাশন ব্যাহত হচ্ছে।

রাজধানীর উত্তর ও দক্ষিণের একই চিত্র। উত্তরার দক্ষিণখান এলাকায় পানিবন্দি রয়েছে সাধারণ মানুষ।

 বেশিরভাগ সড়কে হাঁটু থেকে কোমর পানি। একই চিত্র মিরপুরসহ অন্যান্য এলাকাতেও। ফলে অফিসগামী মানুষ আর জরুরি প্রয়োজনে বের হওয়া নাগরিকরা পড়েছেন চরম বিপাকে।

সংশ্লিষ্টরা বলছেন, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে টানা বৃষ্টিপাতে ডুবে যায় সড়ক ও গলিগুলো। তবে ড্রেন ও পয়নিষ্কাষণ ব্যবস্থা সঠিক না থাকায় পানি আটকে সৃষ্টি হয়েছে জলজট। এর প্রধান কারণ হিসেবে যত্রতত্র ময়লা ফেলে ড্রেন আটকে দেয়ার বিষয়টি মূল কারণ হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

সাধারণ মানুষের অভিযোগ, জলজটের কারণে সৃষ্ট সমস্যার চেয়েও আতঙ্কের হলো ঢাকনা খোলা ম্যানহোল। রাজধানীর বিভিন্ন রাস্তায় ম্যানহোলের খোলা ঢাকনা পানির নিচে তলিয়ে রয়েছে। ফলে সেগুলো সাধারণের দৃষ্টিগোচর না হওয়ায় ঘটছে নানা দুর্ঘটনা। সেইসাথে রাস্তা খোঁড়াখুঁড়ির বিষয়েও অভিযোগ রাজধানীবাসীর।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক