আনার হত্যায় জড়িত শিমুল ভুঁইয়ার সহযোগী আটক

আনার হত্যায় জড়িত শিমুল ভুঁইয়ার সহযোগী আটক

অনলাইন ডেস্ক

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির অন্যতম ক্যাডার ও কুখ্যাত সন্ত্রাসী শিমুল ভূঁইয়ার সেকেন্ড ইন কমান্ড বা সহযোগী সাইফুল আলম ওরফে সাইফুল মেম্বারকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি ভারতীয় সিমকার্ডসহ মোবাইল ফোন, বিস্ফোরক ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৮ মে) রাত সাড়ে ৯টার দিকে যশোর শহরের চাঁচড়া বাবলাতলা পাওয়ার হাউস এলাকার একটি মৎস্য হ্যাচারি থেকে তাকে আটক করে যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সাইফুল আলম মোল্লা যশোরের অভয়নগর উপজেলার পায়রা ইউনিয়নের দত্তগাতি গ্রামের কাশেম মোল্লার ছেলে।

যশোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম জানান, সাইফুল চরমপন্থী শিমুল ভুঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ হিসেবে পরিচিত। সে যশোরের মণিরামপুর উপজেলার পাঁচাকড়ি গ্রামের যুবলীগ নেতা উদয় শংকর হত্যা, রাকিব হত্যা, সুব্রত হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি। এছাড়াও একটি হত্যা মামলায় পলাতক আসামি। সে এসকল হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার  করেছে।

সূত্র হতে জানা যায়, ভারতের কলকাতায় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মিশন বাস্তবায়নকারী পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা শিমুল ভুঁইয়া ঢাকায় আটকের পর থেকে খুলনা বিভাগজুড়ে নিষিদ্ধ এই সন্ত্রাসী সংগঠনের সদস্যরা পালিয়ে বেড়াচ্ছে। তেমনি শিমুল ভুঁইয়ার ঘনিষ্ঠ সাইফুল নিজেকে আড়াল করতে যশোরে একটি মৎস্য হ্যাচারিতে এসে শ্রমিক পরিচয়ে আত্মগোপনে ছিল। এর আগেও সে সাতক্ষীরা ও যশোরের ভারতীয় সীমান্তের বিভিন্ন এলাকায় অবস্থান করে ভারতীয় সিম ব্যবহার করে উভয় দেশে যোগাযোগ রক্ষা করতো, এতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও বিভ্রান্ত হতো।

যশোর জেলা গোয়েন্দা পুলিশ জানায়, এমপি আনার হত্যা খুবই স্পর্শকাতর মামলা, এটার সঙ্গে সাইফুল আটক ইস্যু মেলানো ঠিক হবে না। মূলত এ অঞ্চলের একাধিক হত্যার ঘটনায় তাকে আটক করা হয়েছে। তদন্তে বিস্তারিত যানা যাবে।

news24bd.tv/SHS