আজিজ-বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

মাহমুদুর রহমান মান্না

আজিজ-বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

অনলাইন ডেস্ক

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ও সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদকে এখনো গ্রেপ্তার করা হচ্ছে না কেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন মাহমুদুর রহমান মান্না।

বুধবার (২৯ মে) দুপুরে এক সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি এই প্রশ্ন তোলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’-এর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেনসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই সমাবেশ হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, ‘বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি যদি একটা সভা বিকেলে ডাকে তাহলে অফিসের সামনে হাজার হাজার মানুষ সয়লাব হয়ে যায়।

প্রতিদিন বিভিন্ন জায়গায় সমাবেশ-মানববন্ধন করুন মানুষের মুক্তির দাবিতে, দুষ্কৃতকারীদের বিচারের দাবিতে। কেন এখন পর্যন্ত আজিজ (আজিজ আহমেদ) কিংবা বেনজীরকে (বেনজীর আহমেদ) গ্রেপ্তার করা হয়নি এবং তাদের নামে মামলা দেওয়া হয়নি এসব বিষয়ে দাবি তুলতে রাজপথে নামুন। এই যে একজন মানুষ মারা গেল না, এখন আর আওয়ামী লীগকে খোঁজা হচ্ছে না, এদের দেহের টুকরা খোঁজা হচ্ছে। কত হৃদয়বিদারক বিষয়।

তিনি আরও বলেন, ‘জাতিসংঘের প্রতিনিধি রোজারি বলেছেন, তার কাছে অভিযোগ করা হয়েছে, তোমরা পিসকোরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে যে আর্মি-পুলিশ ও অন্যান্য অফিসারকে নিয়ে এসে তাদেরকে চাকরি দিচ্ছ, তারা তো নিজের দেশে মানবতাবিরোধী অপরাধ করেছে। রোজারি বলেছেন, আমরা খুঁজে দেখব, যাদের যাদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আছে তাদেরকে আমরা ফেরত পাঠিয়ে দেব। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে মান্না বলেন, ‘আপনি নিজেই তো ঢাকায় এই খোকা সাহেবের (সাদেক হোসেন খোকা) কাছে হেরেছিলেন। ভালো বলার তো কারণ নেই। যা ইচ্ছা তাই করছেন, দেশ ধবংস হয়ে যাচ্ছে, মানুষ মৃত্যুর দিকে যাচ্ছে। এখন সবাই এগিয়ে আসেন সত্যি সত্যি দেশ বাঁচার লড়াইয়ে, মানুষ বাঁচার লড়াইয়ে আমাদের এগিয়ে যেতে হবে। ’

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মনজু, জাগপার সহসভাপতি রাশেদ প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য অর্পনা রায় ও মাওলানা শাহ নেছারুল হক বক্তব্য প্রদান করেন।

news24bd.tv/আইএএম

এই বিভাগের পাঠকপ্রিয়