ফরিদপুরে স্কুলছাত্রকে হত্যার দায়ে দুই যুবকের যাবজ্জীবন

প্রতীকী ছবি

ফরিদপুরে স্কুলছাত্রকে হত্যার দায়ে দুই যুবকের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

ফরিদপুরে অটোরিক্সা ছিনতাইয়ের ঘটনায় সাব্বির বিশ্বাস নামের এক শিক্ষার্থীকে হত্যার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ডসহ অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এই রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

তাদেরকে পুলিশ পাহারায় কারাগারে পাঠানো হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ফরিদপুর সদর উপজেলার লোকমানখার ডাঙ্গি গ্রামের মজিবর শেখের ছেলে মো. আছমত শেখ (১৯) ও একই গ্রামের কাশেম মোল্যার ছেলে সাগর মোল্যা (২৪)।

আদালত সূত্রে জানা যায়, ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের আছিরউদ্দিন মুন্সিরডাঙ্গী এলাকার আলমগীর বিশ্বাস ঘোড়ারগাড়ি ও অটোরিক্সা দ্বারা সংসারের ভরণপোষণ চালাতেন। তার ছেলে ওই ইউনিয়নের পদ্মার চর হাইস্কুলের ছাত্র সাব্বির বিশ্বাস স্কুলবন্ধ থাকায় গত ২০২২ সালের ১ এপ্রিল সকালে বাড়তি কিছু উপার্জনের আশায় বাবা আলমগীর বিশ্বাসের ব্যাটারি চালিত অটোরিক্সা নিয়ে বাড়ি থেকে বের হয়।

গভীর রাত হলেও বাড়িতে না ফেরায় অনেক খোঁজাখুঁজির পরের দিন ২ এপ্রিল সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের দয়ারামপুর এলাকার একটি মাঠের মধ্যে ছেলের মরদেহ পুলিশ উদ্ধার করে।  

এ ঘটনায় নিহত সাব্বিরের বাবা আলমগীর বিশ্বাস কোতয়ালী থানায় অজ্ঞাতনামা আসামি করে রিক্সা ছিনতাই ও হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকালে ঘটানার ২৪ দিন পরে অটো রিক্সা ছিনতাই ও হত্যা করে লাশ গুমের সাথে জড়িত দুই আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

news24bd.tv/কেআই