‘শত্রু’র মাঠে গ্রিক উপাখ্যান অলিম্পিয়াকোসের

‘শত্রু’র মাঠে গ্রিক উপাখ্যান অলিম্পিয়াকোসের

অনলাইন ডেস্ক

গ্রিসের প্রথম ক্লাব হিসেবে কোনো মেজর ইউরোপিয়ান ট্রফি জিতল অলিম্পিয়াকোস। গতকাল বুধবার দিবাগত রাতে উয়েফা কনফারেন্স লিগের ফাইনালে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনাকে হারিয়ে এ শিরোপা জেতে অলিম্পিয়াকোস। ফাইনালে একমাত্র গোলটি করে ম্যাচের ভাগ্য গড়ে দেন আইয়ুব এল কাবি।

শিরোপা লড়াই হয় ওপিএপি অ্যারেনায়, যেটি আবার অলিম্পিয়াকোসের চিরপ্রতিদ্বন্দ্বী এথেন্সের ঘরের মাঠ।

গতকাল সেই মাঠেই ইতিহাস রচনা করেছে হোসে লুইস মেন্ডিলিবারের শিষ্যরা।

ফাইনালে অবশ্য শুরু থেকে দাপট ছিল ফিওরেন্তিনার। দলটির ফুটবলাররা শানাতে থাকে একের পর এক আক্রমণ। তবে গোলের দেখা আর পায়নি দলটি।

অলিম্পিয়াকোস আক্রমণে কম উঠলেও কাজের কাজটি করে ফেলে। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য অবস্থায় শেষের পর অতিরিক্ত সময়ে বাজিমাত করেন এল কাবি। ম্যাচের ১১৬তম মিনিটে বাঁ প্রান্ত থেকে সান্তিয়াগো হেজের বাড়ানো বল দুর্দান্ত এক হেডে জালে জড়ান এই স্ট্রাইকার। পরে ওই গোলেই হয় শিরোপা নির্ধারণ।  

অথচ এই অলিম্পিয়াকোসের এপিটাফ লেখা হয়ে যেতে পারতো দ্বিতীয় রাউন্ডেই। গ্রুপ পর্ব পেরিয়ে আসার পর শেষ ষোলর প্রথম লেগে তেল আবিরের কাছে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হারে গ্রিক ক্লাবটি। এরপর দ্বিতীয় লেগে তেল আবিবকে তাদেরই মাঠে গিয়ে ৬-১ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে অলিম্পিয়াকোস। এরপর একে একে ফেরেনবাখ, ভিক্টোরিয়া প্লজেন এবং অ্যাস্টন ভিলাকে হারিয়ে ফাইনালের টিকিট কাটেন এল কাবি-হেজরা।

news24bd.tv/SHS