জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক

আজ ৩০ মে (বৃহস্পতিবার) সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের আজকের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউসে কিছু সেনাসদস্যের হাতে নির্মমভাবে নিহত হন তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

এ উপলক্ষ্যে আজ বেলা ১১টায় শেরে-বাংলা নগরে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য, অন্যান্য সিনিয়র নেতা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া রাজধানীর ২৭টি স্পটে দুস্থ-অসহায়দের মাঝে খাবার বিতরণ করবেন বিএনপি নেতারা।

এর আগে, বুধবার (২৯ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা করে দলটি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, জিয়াউর রহমানের সমাধি জিয়ারতের পর দলের সিনিয়র নেতারা ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে রাজধানীতে অসহায় মানুষের কাছে খাবার বিতরণ করবেন। এছাড়া, জিয়াউর রহমানের শাসনামলের উল্লেখযোগ্য কর্মকাণ্ড নিয়ে বিষয়ভিত্তিক ১১ ধরনের লিফলেট বিতরণ এবং ২৫টি জেলা, মহানগর ও শহরে বই প্রদর্শনী করা হবে।

বিএনপির তথ্য মতে, ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ায় জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন তিনি। ৪৫ বছর বয়সে রাষ্ট্রপতি থাকাকালে সেনাবাহিনীর বিপথগামী সদস্যদের গুলিতে প্রাণ হারান তিনি।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক