ইরান সীমান্তে সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ৪ পাকিস্তানি নিহত

সংগৃহীত ছবি

ইরান সীমান্তে সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ৪ পাকিস্তানি নিহত

অনলাইন ডেস্ক

ইরানের সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ৪ পাকিস্তানি নিহত হয়েছেন। পাকিস্তানিদের বহন করা একটি গাড়িতে ইরানের সীমান্তরক্ষীরা গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে। পাকিস্তানি কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার (৩০ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আরব নিউজ।

পাকিস্তানি কর্মকর্তারা জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত অঞ্চলে ইরানের সীমান্তরক্ষীরা পাকিস্তানিদের বহনকারী একটি গাড়িতে গুলি চালালে চারজন নিহত এবং দুইজন আহত হন।

স্থানীয় পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার (২৯ মে) বেলুচিস্তান প্রদেশের মাশকেলের সীমান্ত গ্রামের কাছে ঘটনাটি ঘটেছে। সরকারি প্রশাসক সাহেবজাদা আসফান্দ বলেছেন, ‘কেন ইরানি বাহিনী গুলি চালাল তা স্পষ্ট নয়। ’ স্থানীয় পুলিশ আরো বলেছে, চারজনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় তেহরান বা পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

উভয় পক্ষের নিরাপত্তা বাহিনী প্রায়ই এই অঞ্চলে কর্মরত চোরাকারবারি এবং বিদ্রোহীদের গ্রেপ্তার করে। পাকিস্তানের সামরিক বাহিনী ইরানের অভ্যন্তরে প্রবেশ করে কথিত ‘জঙ্গি’ আস্তানাগুলোকে লক্ষ্য করে গত ১৮ জানুয়ারি  হামলা চালিয়েছিল। তেহরানও এ ঘটনার আগের দিন একই ধরনের হামলা চালিয়েছিল। এরপর দুই দেশের মধ্যে উত্তেজনা বেড়ে যায়।

news24bd.tv/DHL