বেনাপোল-মোংলা রুটে ট্রেন চলাচল শুরু শনিবার

সংগৃহীত ছবি

বেনাপোল-মোংলা রুটে ট্রেন চলাচল শুরু শনিবার

অনলাইন ডেস্ক

উদ্বোধনের প্রায় সাত মাস পর বেনাপোল, খুলনা ও মোংলা রুটে ট্রেন চলাচল শুরু হচ্ছে আগামী শনিবার। ১ জুন সকাল সোয়া ৯টায় বেনাপোল থেকে ট্রেন ছেড়ে যাবে মোংলার উদ্দেশে। ট্রেনটি পৌঁছাবে দুপুর ১২টা ৩৫ মিনিটে।

বেনাপোল রেল স্টেশনের মাস্টার সাইদুর রহমান জানান, খুলনা থেকে ট্রেনটি ভোর ৬টায় ছেড়ে বেনাপোলে পৌঁছাবে সকাল ৮টায়।

পরে সকাল ৯টায় বেনাপোল থেকে ছেড়ে মোংলা পৌঁছাবে দুপুর ১২টা ৩৫ মিনিটে। ফেরার পথে মোংলা থেকে ট্রেনটি ছাড়বে দুপুর ১টায় এবং বেনাপোলে পৌঁছাবে বিকেল সাড়ে ৪ টায়।

রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানান, খুলনা থেকে যশোর হয়ে বেনাপোল পর্যন্ত চলাচল করা লোকাল ট্রেন ‘বেতনা এক্সপ্রেস’ই নতুন এই রুটে চলবে।

বেতনা এক্সপ্রেস বেনাপোল থেকে ফেরার পথে খুলনার ফুলতলা জংশন থেকে মোংলার দিকে যাত্রা করবে।

ফুলতলা থেকে মোংলা পর্যন্ত ট্রেনটি ‘মোংলা কমিউটার’ নাম ধারণ করে চলবে।

ফুলতলা থেকে যাওয়ার পথে মোংলা কমিউটার মোহাম্মদনগর, কাটাখালী, চুলকাটি বাজার রেলস্টেশনে যাত্রা বিরতি দেবে। ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

এর আগে গত বছরের গত ১ নভেম্বর খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুন রেল লাইনটির উদ্বোধন করা হয়েছিল। ব্যয় হয়েছিল চার হাজার কোটি টাকার বেশি। কিন্তু উদ্বোধনের ছয় মাস পরও রেলপথটি চালু না হওয়ায় ক্ষুব্ধ ছিল সাধারণ মানুষ।

খুলনা-মোংলা রেলপথ নির্মাণ প্রকল্প পরিচালক মো. আরিফুজ্জামান বলেন, খুলনা থেকে মোংলা পর্যন্ত রেল লাইন ট্রেন চলাচলের জন্য পুরোপুরি উপযোগী রয়েছে। ৮ স্টেশনে আসবাবপত্রসহ প্রয়োজনীয় অন্যান্য সরঞ্জাম পৌঁছে গেছে।

তবে খুলনা-মোংলা রুটের জন্য এখনও জনবল নিয়োগ সম্পন্ন হয়নি বলে জানিয়েছেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালকুদার। তিনি বলেন, রেলওয়ের বিভিন্ন জায়গা থেকে জনবল এনে আপাতত ন্যূনতম জনবল দিয়ে কার্যক্রম পরিচালনা করা হবে।

এই রুটে ট্রেন চলাচলের কোনো উদ্বোধনী অনুষ্ঠান হবে না বলেও জানান তিনি।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়