উত্তেজনা ছড়াচ্ছে ইমরান খান, ‘মুখ বন্ধ’ রাখতে হবে: পাক প্রতিরক্ষামন্ত্রী

উত্তেজনা ছড়াচ্ছে ইমরান খান, ‘মুখ বন্ধ’ রাখতে হবে: পাক প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানকে ‌‘মুখ বন্ধ’ রাখতে বলেছেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ।

ইমরানের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে শেয়ার করা একটি পোস্টের পরিপ্রেক্ষিতে আজ শুক্রবার মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমি মনে করি পিটিআই প্রতিষ্ঠাতা উত্তেজনা বাড়াতে চান।

এক্স-এর পোস্টে সাবেক প্রধানমন্ত্রী বলেছেন, প্রত্যেক পাকিস্তানিকে হামুদ উর রহমান কমিশন রিপোর্ট অধ্যয়ন করা উচিত এবং জেনে নেওয়া উচিত কে প্রকৃত বিশ্বাসঘাতক, জেনারেল ইয়াহিয়া খান বা শেখ মুজিবুর রহমান।

আসিফ বলেন, ২০২৩ সালের আগস্ট থেকে আদিয়ালা কারাগারে বন্দী থাকা ইমরান আবার ৯ মে এর মতো পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছেন।

প্রশ্নবিদ্ধ ভিডিওটিতে মন্তব্য করে মন্ত্রী বলেছেন, সাবেক বাংলাদেশি রাষ্ট্রপতির সাথে সম্পর্কিত টুইটটি প্রত্যাহার করার চেষ্টা করা হচ্ছে।

মন্ত্রী জানান, বাংলাদেশের রাজনীতিবিদের ইতিহাস ও পূর্ব পাকিস্তানের ট্র্যাজেডি নিয়ে তার ভিন্ন একটি অবস্থান রয়েছে। ইমরান ও তার দলের সমালোচনা করে তিনি বলেন, পূর্ব পাকিস্তান ট্র্যাজেডি অতিরঞ্জিত করে আপনারা উত্তেজনা বাড়াতে চান।

খাজা আসিফ বলেন, রাজনীতি হোক বা খেলাধুলা, যারাই তার সঙ্গে ভালো করেছেন, তাদের প্রত্যেককেই তিনি দংশন করেছেন।

এদিকে, ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) সাইবার ক্রাইম টিম বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় তার বিতর্কিত টুইটের জন্য খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তদন্তের জন্য বৃহস্পতিবার গভীর রাতে আদিয়ালা কারাগারে পৌঁছন অপরাধ বিরোধী সংস্থা। কিন্তু ইমরান বৈঠক প্রত্যাখ্যান করেন।

আদিয়ালা কারাগারের সূত্র জানায়, সাবেক প্রধানমন্ত্রী বিতর্কিত সোশ্যাল মিডিয়া পোস্ট সম্পর্কিত এফআইএ তদন্তের অংশ হতে অস্বীকার করেছিলেন।

ইমরান এফআইএ দলের কোনো প্রশ্নের উত্তর দিতে রাজি হননি বলে সূত্র জানায়। তিনি আরও বলেন, আমি আইনজীবীদের উপস্থিতিতে যেকোনো প্রশ্নের উত্তর দেব।

অন্যদিকে, পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর বলেছেন, পোস্টটির সাথে খানের কোনও সম্পর্ক নেই কারণ তিনি তার অ্যাকাউন্টে আপলোড করা পোস্টের পাঠ্য দেখেননি।

সূত্র- জিও নিউজ।

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়