কৃষ্ণাকেই উল্টো দায়ী করছে বাফুফে

কৃষ্ণাকেই উল্টো দায়ী করছে বাফুফে

অনলাইন ডেস্ক

অনেকদিন ধরেই পায়ের ইনজুরি সমস্যায় ভুগছেন সাফজয়ী নারী ফুটবল দলের সদস্য কৃষ্ণা রানী সরকার। সেই ইনজুরি কাটিয়ে উঠতে তার চিকিৎসা চললেও এখনো তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি।

চিকিৎসা নিয়ে বাফুফের অবহেলা বিষয়ে ভেরিফাইড ফেসবুক পেজ থেকে কৃষ্ণার একটি স্ট্যাটাস নিয়ে উল্টো তাকেই কাঠগড়ায় তুললো বাফুফে।

বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ শুক্রবার (৩১ মে) কিংস অ্যারেনায় চাইনিজ তাইপের বিপক্ষে জাতীয় নারী ফুটবল দলের প্রীতি ম্যাচ দেখতে এসে জানান, একদিন আগেই বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার কথা বলেছেন কৃষ্ণার সঙ্গে।

ভারত গিয়ে কোথায় গিয়ে চিকিৎসা করাতে চান এই ফুটবলার সেসব জানতে চেয়ে রিকুইজিশন দিতে বলেছেন ইমরান। এরপরও ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে কিরণ বলেছেন, “আমরা বলেছি, 'তুমি (কৃষ্ণা) ভারতে যাও। (চিকিৎসা করাতে) কত টাকা লাগতে পারে, সেটা তো আমরা জানি না। একটা রিকুইজিশন দাও।
ডাক্তার দেখাও। কি লাগে, না লাগে, সেটা আমরা দেখব। ' এই কথা বলার পর সে কিভাবে এই স্ট্যাটাস দিতে পারে? মাঝখানে আমাকে বলেছে, 'আপা, আমি আমার বাবার সঙ্গে যাবো (ভারত)। আপনি শুধু ভিসাটা করে দেন। ' আমি সেটাও করে দিতে বলেছি হাসানকে। তাও মাস দুয়েক আগের কথা। গতকাল ইমরান (বাফুফে সাধারণ সম্পাদক) কৃষ্ণাকে বলেছে রিকুইজিশন দিতে, তারপরও ফেসবুকে এই স্ট্যাটাস। ”

জানা গেছে, ২০২৩ সালে কৃষ্ণার পায়ের অবস্থা দেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী তাকে উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর বা ভারতে যাওয়ার পরামর্শ দেন। অন্তত ভারতে গিয়ে চিকিৎসা করানোর ব্যবস্থাও নাকি করে দিতে চেয়েছিল বাফুফে। এ নিয়ে কিরণ বলেন, 'বাফুফে অবশ্যই চিকিৎসার ব্যবস্থা করবে। এর আগে এমন ব্যবস্থা করা হয়নি? এখন ও যদি বলে অস্ট্রেলিয়া পাঠাতে হবে... সেটা তো সম্ভব নয়। ভারত পাশের দেশ, সেখানে পাঠাতে চেয়েছি আমরা। '

এর আগে নিজের ফেসবুক স্ট্যাটাসে বাফুফের নিজের ইনজুরি নিয়ে বাফুফের প্রতি অভিযোগের তীর ছুঁড়ে দেন বাংলাদেশ নারী ফুটবল দলের এই ফরোয়ার্ড।

'ক্যাম্পে থাকা খেলোয়াড়দের সমস্ত চিকিৎসার বিষয়টি আমরাই দেখি। বাংলাদেশে যত চিকিৎসা আছে, কৃষ্ণার জন্য করা হয়েছে। ক্রিকেট বোর্ডের দেবাশীষ চৌধুরী অবস্থা দেখে বলেছেন, বাংলাদেশে এই ট্রিটমেন্ট হবে না। ভারত, অস্ট্রেলিয়া বা সিঙ্গাপুর যেতে হবে। আমরা ভারতে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছি। এখন এটা ভুল বোঝাবুঝি কিনা, সেটা ওকেই জিজ্ঞাসা করেন। '

কৃষ্ণা বাফুফের চুক্তিবদ্ধ খেলোয়াড়। একজন চুক্তিবদ্ধ খেলোয়াড় ফেডারেশনের বিরুদ্ধে মন্তব্য করায় খেপেছে বাফুফে। মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন, শোকজ নোটিশ পেতে যাচ্ছেন কৃষ্ণা।

আরও পড়ুন: বাফুফের ওপর কৃষ্ণার ক্ষোভ

এদিকে আজ চাইনিজ তাইপের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। আরও একটি ম্যাচ বাকি রয়েছে। কিন্তু স্কোয়াডে জায়গা হয়নি কৃষ্ণার। ইনজুরির জন্যই ছিটকে যেতে হয়েছে তাকে।

news24bd.tv/SC