এমপি আনার হত্যা তদন্তে এবার নেপাল যাচ্ছেন হারুন

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

এমপি আনার হত্যা তদন্তে এবার নেপাল যাচ্ছেন হারুন

অনলাইন ডেস্ক

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনা তদন্তে এবার নেপাল যাচ্ছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (১ জুন) সকালে একটি ফ্লাইটে তিনি নেপালের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবেন বলে ডিবি সূত্র জানিয়েছে।

শুক্রবার (৩১ মে) মধ্যরাতে ডিবির দায়িত্বশীল একজন কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, এমপি আনার হত্যা মামলার তদন্ত সংক্রান্ত কাজে ডিবিপ্রধান নেপাল যাচ্ছেন। এ জন্য শনিবার দুপুরে তার কার্যালয়ে পূর্ব নির্ধারিত একটি প্রেস ব্রিফিং বাতিল করা হয়েছে।

তবে ডিবিপ্রধানের সঙ্গে অন্য কোনো সদস্য যাচ্ছেন কি না এবং তিনি কবে ফিরবেন, তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ওই কর্মকর্তা।

আনার খুনের তদন্ত কাজ শেষ করে গত বৃহস্পতিবার কলকাতা থেকে দেশে ফেরেন ডিবিপ্রধান হারুন।

হঠাৎ করে নেপালে যাওয়ার বিষয়ে জানতে চাইলে ডিবির তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, এমপি খুনের মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীন নেপাল হয়ে আমেরিকায় পালিয়েছে বলে তথ্য রয়েছে। তাছাড়া সিয়াম নামে সন্দেহভাজন এক অভিযুক্ত নেপালে আটক হয়েছেন বলেও খবর এসেছে।

এসব বিষয়ে তদন্ত কাজের অংশ হিসেবে ডিবিপ্রধান নেপাল যাচ্ছেন।

গত ১৩ মে আনারকে কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেনসের একটি ফ্লাটে খুন করা হয়। তার দেহ টুকরা টুকরা করে গুম করা হয়। এতে কলকাতা পুলিশ দেহাংশের হদিস করতে পারছিল না। অবশ্য কলকাতায় হত্যা মিশন বাস্তবায়ন করে প্রধান কিলার আমানুল্লাহ ওরফে শিমুল ভূইয়াসহ কয়েকজন দেশে ফিরে আসে। তাদের দ্রুত গ্রেপ্তার করে ঢাকার ডিবি।

এরপরই হত্যা রহস্য উদঘাটন হয়। গুম করা লাশের অংশ লুকানোরও তথ্য পান ডিবি কর্মকর্তারা। এরপরই কলকাতায় ছুটে যান হারুনসহ তিন গোয়োন্দা কর্মকর্তা।

ঢাকা গোয়েন্দা কর্মকর্তাদের তথ্যে সঞ্জীবা গার্ডেনসের সেপটিক ট্যাংক থেকে কলকাতা পুলিশ লাশের টুকরা মাংস উদ্ধার করে। এই মাংস এমপি আনারের বলে গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে জানালেও তা পুরোপুরি নিশ্চিত হতে এখন ফরেনসিক পরীক্ষা চলছে।

কলকাতায় এমপি আনার খুন হলেও ঢাকার পুলিশের তৎপরতা এবং তদন্তে দ্রুত সাফল্য পাওয়ায় ঢাকার গোয়েন্দা দল নিয়ে এরই মধ্যে ভারতীয় সংবাদমাধ্যমে ইতিবাচক আলোচনা চলছে।

news24bd.tv/DHL