পদ্মার এক পাঙ্গাশ বিক্রি হলো সাড়ে ৩১ হাজার টাকা

পদ্মার এক পাঙ্গাশ বিক্রি হলো সাড়ে ৩১ হাজার টাকা

রাজবাড়ী প্রতিনিধি:

জেলের জালে ধরা পড়া সাড়ে ২২ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ সাড়ে ৩১ হাজার টাকায় বিক্রি হয়েছে। পদ্মায় পানি ও স্রোত কম থাকায় প্রতিদিন জেলের জালে ধরা পড়ছে বিভিন্ন প্রকারের বড় বড় মাছ।

শনিবার (১ জুন) সকালে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের মৎস্য আড়তে মাছটি উন্মুক্ত নিলামে বিক্রি হয়। এর আগে শনিবার ভোররাতে আরিচা ও গোয়ালন্দের পদ্মা-যমুনা নদীর মোহনার নিচ থেকে জেলে আনিস হালদারের জালে মাছটি আটকা পড়ে।

জানা যায়, জেলে আনিস হালদার দলবল নিয়ে ইঞ্জিন চালিত ট্রলারে রাতে পদ্মা ও যমুনা নদীর মোহনা মাছ ধরতে যায়। তারা ভোর রাতে পদ্মা ও যমুনা নদীর মোহনার জাল ফেলে বসে থাকে। হঠাৎ তাদের জালে জোড়ে একটা ধাক্কা লাগে। পরে তারা দলবল নিয়ে জাল উঠিয়ে দেখতে পাই বড় একটি পাঙাশ মাছ আটকা পড়েছে।

মাছটি নিয়ে তারা ভোরে দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের মৎস্য আড়তে নিয়ে এসে ওজন দিয়ে দেখে মাছটির ওজন ২২ কেজি ৬০০ গ্রাম। পরে উন্মুক্ত নিলামে স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা ১ হাজার ৪০০ টাকা কেজি দরে ৩১ হাজার ৬৪০ টাকা দিয়ে কিনে নেই।

চাঁদনী আরিফা মৎস্য আড়তের মালিক চান্দু মোল্লা বলেন, উন্মুক্ত নিলামে মাছটি ১৪০০ টাকা কেজি দরে ৩১ হাজার ৬৪০ টাকা দিয়ে কিনেছি। এখন ১৪৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করবো।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, নদীতে পানি ও স্রোত কম থাকায় জেলেদের জালে প্রতিদিন বড় বড় মাছ আটকা পড়ছে। এসব মাছ বিক্রি করে জেলেরা লাভবান হচ্ছে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক