ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শুরু

ড. মুহাম্মদ ইউনূস।

ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শুরু

অনলাইন ডেস্ক

দুদকের করা গ্রামীণ টেলিকমের শ্রমিকের ২৫ কোটি টাকা টাকা আত্মসাতের অভিযোগে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে করা মামলার অভিযোগ গঠনের শুনানি চলছে। রোববার (২ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৪ সৈয়দ আরাফাত হোসেনের আদালতে শুনানি চলছে।

এদিন মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে ড. ইউনূসের আবেদন করেছেন বলে জানিয়েছেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। শুনানীর আগে আদালতে হাজির হন ড. ইউনূসসহ অন্য আসামিরা।

 

এ মামলার অন্য আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম।

গত ২ মে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনকে জামিন দেন আদালত। এর আগে গত ১ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

গত বছরের ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

সংস্থার উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা এজাহারে বলা হয়েছে আসামিরা ভুয়া সেটেলমেন্টর এগ্রিমেন্টের মাধ্যমে গ্রামীণ টেলিকমের কর্মচারীদের লভ্যাংশ বিতরণের আগেই তাদের প্রাপ্য অর্থ না জানিয়ে আত্মসাৎ করেছেন। বিভিন্ন সময়ে ব্যাংকের  অ্যাকাউন্টে ২৫ কোটি ২২ লাখ ছয় হাজার ৭৮০ টাকা স্থানান্তর করেন তারা।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়