অর্থ আত্মসাতের মামলায় ইভ্যালির রাসেল-শামীমার কারাদণ্ড

ফাইল ছবি

অর্থ আত্মসাতের মামলায় ইভ্যালির রাসেল-শামীমার কারাদণ্ড

অনলাইন ডেস্ক

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলায় ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (২ জুন) চট্টগ্রামের ৭ম যুগ্ম মহানগরের জজ মো. মহিউদ্দীনের আদালত এই রায় দেন।

রায়ের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এম এস হোসেন সাহেদ।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার বাসিন্দা জসিম উদ্দিন আবিদ মোটরসাইকেল কেনার জন্য ইভ্যালিকে ১ লাখ ৮০ হাজার টাকা দিয়েছিলেন ২০২১ সালের এপ্রিল মাসে।

কিন্তু মোটরসাইকেল বুঝিয়ে দেয়নি ইভ্যালি। ইভ্যালি একটি চেক দিয়েছিল কিন্তু সেই চেক ব্যাংকের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়। এই ঘটনায় ভুক্তভোগী জসিম উদ্দিন আবিদ বাদী হয়ে ২০২১ সালের ২ অক্টোবর চট্টগ্রাম আদালতে ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং  প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন।

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর এক মামলায় রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে রাসেল ও শামীমাকে গ্রেপ্তার করা হয়।

২০২২ সালের এপ্রিলে জামিনে মুক্তি পান শামীমা। ২০২৩ সালের ১৯ ডিসেম্বর রাসেল জামিনে মুক্তি পান।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম বলেন, ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলায় ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত চেকের সমপরিমাণ ১ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামিরা পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।  

news24bd.tv/DHL