নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার চিঠি

প্রিন্সেস ডায়ানা

নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার চিঠি

অনলাইন ডেস্ক

নিলামে উঠছে প্রিন্সেস ডায়নার ব্যক্তিগত চিঠি। আগামী ২৭ জুন এই চিঠিগুলো নিলামে তোলা হবে। আশা করা হচ্ছে মিলিয়ন ডলারে বিক্রি হবে এই চিঠিগুলো। যুক্তরাষ্ট্রের বেভারলি হিলসে জুলিয়েনস অকশনস নামের নিলামকারী প্রতিষ্ঠান এ নিলামের আয়োজন করছে।


নিলামে তোলা জিনিসগুলোর মধ্যে থাকছে প্রিন্সেস ডায়ানার হাতে লেখা কয়েকটি চিঠি ও পোস্টকার্ড। এসব চিঠি তিনি তার অন্যতম গৃহকর্মী মড পেনড্রেকে লিখেছিলেন। সূত্র : নিউইয়র্ক পোস্ট 
চিঠিগুলোর মধ্যে বেশ কয়েকটি চিঠি আছে যাতে ডায়ানার ব্যক্তিগত অনুভূতি এবং তার জীবনের খুঁটিনাটি অনেক বিষয় স্থান পেয়েছে। এর মধ্যে একটি রাজকীয় লেটারহেডে হাতে লেখা নোটে বলা হয়েছে.‘ট্রিমেন্ডাস সাকসেস।
’ চালর্সের সঙ্গে তার মধুচন্দ্রিমার বিষয়টি নিয়েই লেখা হয়েছে শব্দ দুটি। এতে তারিখ দেয়া আছে ৮ সেপ্টেম্বর, ১৯৮২।
প্রথম সন্তান উইলিয়াম জন্মের পর লেখা একটি চিঠিতে ডায়ানা নিজেকে অত্যন্ত গর্বিত ও ভাগ্যবান মা হিসেবে বর্ণনা করেছেন। তিনি লেখেন, ‘সে আমাদের জন্য পরম সুখ ও তৃপ্তি বয়ে এনেছে। ’
১৯৮২ সালের সেপ্টেম্বরে লেখা এক চিঠিতে প্রিন্স উইলিয়ামকে উপহার দেওয়ার জন্য ডায়ানা বালমোরাল ক্যাসেলের কর্মীদের ধন্যবাদ জানান। ১৯৮৩ সালের ১৩ জুলাই লেখা দুই পৃষ্ঠার এক চিঠিতে প্রিন্সেস ডায়ানার কৌতুকপ্রিয় ও বিচিত্র দিকটিও ফুটে উঠেছে। তিনি আলথর্প থেকে হেলিকপ্টারটি উড্ডয়নের বর্ণনা দিয়েছেন এবং অবাক হয়েছিলেন যে তাঁরা ওপর থেকে তাঁর হাত নড়ানো দেখতে পাচ্ছে কি না, তা ভেবে।
প্রিন্সেস ডায়ানা প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির মা তিনি। ১৯৯৬ সালে প্রিন্স চার্লসের সঙ্গে  তার বিচ্ছেদ হয়। ১৯৯৭ সালে ৩৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান ডায়ানা।

news24bd.tv/ডিডি

পাঠকপ্রিয়