গ্রাহকদের সাথে প্রতারণার অভিশাপে অভিশপ্ত ড. ইউনূস: গ্রামীণ ব্যাংক

ড. মুহাম্মদ ইউনূস

গ্রাহকদের সাথে প্রতারণার অভিশাপে অভিশপ্ত ড. ইউনূস: গ্রামীণ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

ড. ইউনূসের মতো লোভী ও ক্ষমতার অপব্যবহারকারী আর কোন নোবেল বিজয়ী নেই। গ্রামীণ ব্যাংকের ১ কোটি ৫ লাখ সদস্যের সাথে প্রতারণার অভিশাপে অভিশপ্ত তিনি। এমন তথ্য তুলে ধরে সোমবার (৩ জুন) দুপুরে হাইকোর্টে গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়।

ব্যাংকটির প্রধান আইন উপদেষ্টা ব্যারিস্টার মাসুদ আক্তার বলেন, রোববার (২ জুন) জজ কোর্ট চত্বরে দাঁড়িয়ে ড. ইউনূস যে মিথ্যাচার করেছেন তার প্রতিবাদেই গ্রামীণ ব্যাংকের এই সংবাদ সম্মেলন।

ড. ইউনূস নিয়ম ভঙ্গ করে ব্যক্তিগত প্যাকেজেস প্রতিষ্ঠানকে দেউলিয়া হওয়া থেকে রক্ষায় গ্রামীণ ব্যাংক থেকে  ৯ কোটি ৫০ লাখ টাকা ঋণ দেন। তার বিরুদ্ধে ধীরে ধীরে দুর্নীতি ও স্বেচ্ছাচারীতার অসংখ্য প্রমাণ সামনে আসছে। এজন্য দুদকে অভিযোগ দায়ের করা হয়েছে।

এসময় সামনে আন্তর্জাতিক বিভিন্ন দাতা সংস্থাও তার বিরুদ্ধে অভিযোগ তুলবে বলে জানানো হয় গ্রামীণ ব্যাংকের এই সংবাদ সম্মেলন থেকে।

তবে এর প্রতিবাদ জানিয়ে ড. ইউনূসের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন দাবি করেন, গ্রামীণ ব্যাংকের মাধ্যম গরীবের  ক্ষমতায়নের জন্য সারা জীবন ব্যায় করেছেন ড. ইউনূস। তার কাছ থেকে সুবিধাভোগীরাই এখন তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

news24bd.tv/ab

পাঠকপ্রিয়