ট্রাম্পকে 'অভিযুক্ত আসামি' বললেন বাইডেন

ডোনাল্ড ট্রাম্পকে ‘অভিযুক্ত আসামি’ ও রাষ্ট্র পরিচালনার অনুপযুক্ত’ বলেছেন জো বাইডেন।

ট্রাম্পকে 'অভিযুক্ত আসামি' বললেন বাইডেন

অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘অভিযুক্ত আসামি’ ও রাষ্ট্র পরিচালনার অনুপযুক্ত’ বলেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। নির্বাচনে নিজের প্রতিপক্ষের প্রতি এটিই বাইডেনের এখন পর্যন্ত সবচেয়ে গুরুতর আক্রমণ। খবর রয়টার্সের।

গত সপ্তাহে নিউ ইয়র্কের একটি আদালত ২০১৬ সালের নির্বাচনের আগে একজন পর্ন তারকাকে ঘুষ প্রদানের অভিযোগে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করে, যা তাকে অপরাধের দায়ে অভিযুক্ত প্রথম মার্কিন প্রেসিডেন্টে পরিণত করে।

কানেকটিকাটের গ্রিনিচে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে বাইডেন বলেন, আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো এমন একজন ব্যক্তি প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন যিনি একজন অভিযুক্ত আসামি। ডোনাল্ড ট্রাম্প আমেরিকার বিচারব্যবস্থার ওপর গুরুতর আক্রমণ চালিয়ে যাচ্ছেন, এবং ফলাফল পছন্দ না হওয়ায় বিচারব্যবস্থাকে দুর্নীতিপরায়ণ বলা ভয়ানক অপরাধ।

এখন পর্যন্ত ট্রাম্পের বিচারের বিষয়টিকে রাজনৈতিক আঙ্গিক না দিতে বাইদেন এ ব্যাপারে কথা বলা থেকে বিরত ছিলেন। ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনের বক্তব্য সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিচারের বিষয়টিকে কেন্দ্র করে জনগণের মতামতের ওপর প্রভাব বিস্তার করার ক্ষেত্রে ডেমোক্র্যাটদের কৌশল কি হবে সে ব্যাপারে ধারণা দিচ্ছে।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণার একজন কর্মী বাইডেনের বক্তব্যকে লজ্জাজনক বলে উল্লেখ করেছেন। এদিকে, আদালতের রায় অস্বীকার করে আপিল করার ঘোষণা দিয়ে গৃহবন্দী থাকা কিংবা কারাগারে যাওয়া মেনে নিলেও জনগণ তা মেনে নিবে না বলে জানিয়েছেন ট্রাম্প।

news24bd.tv/ab