শারীরিক হেনস্থা নিয়ে মুখ খুললেন 'হীরামান্ডি'র অভিনেত্রী

শারীরিক হেনস্থা নিয়ে মুখ খুললেন 'হীরামান্ডি'র অভিনেত্রী

অনলাইন ডেস্ক

কিছুদিন আগেই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে সঞ্জয় লীলা বানসালির 'হীরামান্ডি' ওয়েব সিরিজ। 'হীরামান্ডি'তে ওয়াহিদার চরিত্রে সনজিদা শেখের অভিনয় নজর কেড়েছে দর্শকদের। এবার সেই অভিনেত্রীই শারীরিক হেনস্থা নিয়ে মুখ খুললেন।

সম্প্রতি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সনজিদা তাঁর জীবনের বহু ঘটনা তুলে আনেন।

আমির আলির সঙ্গে প্রেম-পরিণয়, বিবাহ বিচ্ছেদ নিয়ে অনেক কথা উঠে আসে আর তাঁর সঙ্গে সঙ্গে উঠে আসে এক অন্ধকার অভিজ্ঞতার কথা।

সনজিদা জানান, 'আমার একটা ঘটনা খুব অস্পষ্টভাবে মনে আছে কিন্তু সেটা এক নারী আমার সঙ্গে করেছিলেন। আমি একটি নাইটক্লাবে ছিলাম। নাইটক্লাবে ছিলেন ওই নারীও।

আমার পাশ দিয়ে তিনি যাচ্ছিলেন। যাওয়ার সময় হঠাৎ করেই আমার বুকে (স্পর্শকাতর জায়গায়) স্পর্শ করে, তারপর চলে যান। এই ঘটনায় আমি অবাক হয়ে যাই। এমনটাও ঘটতে পারে? আসলে বিষয়টা আমার কাছে অকল্পনীয় ছিল। আমরা শুনেছি যে পুরুষরা বহু ক্ষেত্রে নারীদের সঙ্গে খারাপ আচরণ করেন, বা বলা ভালো শারীরিকভাবে হেনস্থার অভিযোগ পুরুষদের বিরুদ্ধেই দেখা যায়। কিন্তু মেয়েরাও যে এরকম করে তা আমার কাছে অবিশ্বাস্য ছিল। '

সনজিদা এ প্রসঙ্গে স্পষ্টই বলেন, কেউ যদি ভুল কিছু করেন, তাহলে সেটা ভুলই। সেই ভুলের ক্ষেত্রে নারী-পুরুষ বিভাজন হয় না। কোনও নারী যদি আপনার সঙ্গে অন্যায় করে থাকেন, তাহলে তাকেও তাঁর ভুলটা ধরিয়ে দেওয়া উচিত বলেই মনে করেন তিনি। এমনকী কোনও নারী যদি নির্যাতিত হয়ে থাকেন তাহলে সে সম্পর্কে স্পষ্ট কথা বলা উচিত বলেই মনে করেন তিনি। নির্যাতিত হওয়ার ভান করে থাকা তাঁর কাছে খুবই হাস্যকর।

প্রসঙ্গত, সম্প্রতি ২০২০ সালে আমির আলির সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় তাঁর। ২০১২ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন সনজিদা শেখ। এমনকী বিবাহ বিচ্ছেদের পরে হর্ষবর্ধন রানের সঙ্গেও সম্পর্ক নিয়ে নাম জড়িয়েছিল সনজিদার।  

news24bd.tv/TR