বৃষ্টিতে ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ পণ্ড

বৃষ্টিতে ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ পণ্ড

অনলাইন ডেস্ক

স্কটল্যান্ডের বিপক্ষে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের আজই প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ছিল। তবে ইংল্যান্ডের সেই না জেতার রেকর্ড বদলাল না এ ম্যাচেও। সেটি অবশ্য ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়াতে।

অবশ্য যে ১০ ওভার ব্যাটিং করতে পেরেছে স্কটল্যান্ড, তাতে ইংল্যান্ডকে বড় চ্যালেঞ্জই ছুড়ে দিয়েছিল তারা।

বিনা উইকেটেই স্কটিশরা তোলে ৯০ রান। ৩০ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন মাইকেল জোনস, আরেক ওপেনার জর্জ মানসি ৩১ বলে করেন ৪১ রান। দুজনই মারেন ৪টি করে চার ও ২টি করে ছক্কা।

ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়িয়েছিল ১০ ওভারে ১০৯ রান, যেটি তাড়া করার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন বলেই জানিয়েছেন জস বাটলার।

কিন্তু স্কটল্যান্ড ইনিংসের শেষ দিকে আবার নামে বৃষ্টি। সে বৃষ্টির তোপ বাড়ে একটু পর, যাতে আর খেলা শুরুই হতে পারেনি। এ ম্যাচের জন্য অতিরিক্ত দেড় ঘণ্টা সময় ছিল, কিন্তু সে সব ব্যবহৃত হয়েছিল আগেই। রোমাঞ্চকর এক লড়াইয়ের সম্ভাবনা থাকলেও তাই নিরাশ হয়েই ফিরতে হয়েছে কেনসিংটন ওভালের দর্শকদের। আর স্কটল্যান্ড অধিনায়ক রিচি বেরিংটন পরে বলেছেন, হতাশ হলেও এ ম্যাচে কিছু ইতিবাচক দিক আছে তাঁদের জন্য। জয়ের বড় সুযোগও স্বাভাবিকভাবেই দেখেছিলেন তাঁরা।

বিশ্বকাপের ম্যাচটি বার্বাডোজে, কিন্তু সেখানেও যেন হাজির ইংল্যান্ড, স্কটল্যান্ডের পরিচিত আবহাওয়াই। শুরুতেই ম্যাচ পিছিয়ে যায় ৫৫ মিনিট। টসে জিতে ব্যাটিং নেওয়ার সময় স্কটল্যান্ড অধিনায়ক রিচি বেরিংটন বলেছিলেন, উইকেট শুষ্ক থাকার কারণে এমন সিদ্ধান্ত তাঁর। তবে পুরো দিনই ছিল বৃষ্টিতে সিক্ত।

দুই গতি তারকা জফরা আর্চার ও মার্ক উডকে নিয়ে নামে ইংল্যান্ড। উইকেট না পেলেও দুজনের শুরুটা ছিল আঁটসাঁট, অবশ্য নো বল না করলে মানসির উইকেট পেতে পারতেন উড। ৬.২ ওভার পর আবার নামা বৃষ্টিতে বন্ধ থাকে প্রায় দুই ঘণ্টা। ম্যাচ নেমে আসে ১০ ওভারে।

বৃষ্টির পর আবার খেলা শুরু হলে প্রতি বোলার করতে পারতেন ২ ওভার করে, যে কোটা আগেই পূর্ণ হয়ে যাওয়াতে আর আসতে পারেননি উড কিংবা আর্চার। আদিল রশিদের প্রথম ওভারেই জোনস ও মানসি তোলেন ১৮ রান, শেষ ওভারে অবশ্য এ লেগ স্পিনার দেন ৮ রান। প্রথম ওভারে ১৫ রান দেওয়া ক্রিস জর্ডান পরেরটিতে দেন ৯ রান। সে সবের প্রভাব কী—সেটি জানার সুযোগই পাওয়া যায়নি আর।

news24bd.tv/আইএএম