বাড়িভাড়া দেওয়ার টাকা নেই! কীভাবে দিন কেটেছে কিরণ রাওয়ের?

বাড়িভাড়া দেওয়ার টাকা নেই! কীভাবে দিন কেটেছে কিরণ রাওয়ের?

অনলাইন ডেস্ক

দর্শকদের মনে জায়গা করে নিয়েছে আমির খানের সাবেক স্ত্রী কিরণ রাওয়ের ছবি ‘লাপাতা লেডিজ’। শুধু আমির খানের সাবেক স্ত্রী নন, তিনি যে একজন সফল পরিচালক তা 'ধোবি ঘাট' বা ‘লাপতা লেডিস’ ছবির মাধ্যমে প্রমাণ করে দিয়েছেন কিরণ রাও।  

গত ১ মার্চ মুক্তি পায় এই ছবি। সিনেমা হল-এ সাড়া ফেলেছিল এই ছবি।

একইসঙ্গে ওটিটির পর্দায় রেকর্ড গড়ে এটি। এমনকি ‘অ্যানিমেল’ ছবিকে দর্শক টানার সংখ্যায় হারিয়ে দেয় ‘লাপাতা লেডিজ’। তবে ক্যারিয়ারের শুরুর দিকে অনেক সংগ্রামের মধ্য দিয়ে যেতে হয়েছে কিরণকে। সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এ প্রসঙ্গে মুখ খুলেছেন কিরণ।

কিরণ রাও বহু ছবিতে সহপরিচালক হিসেবেও কাজ করেছেন। কিন্তু মুম্বইয়ের ব্যয়বহুল জীবনযাত্রার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য একই সময়ে একাধিক কাজ করতেন কিরণ। তিনি বলেন, ‘আমার কাছে যা কাজ আসত, আমি করতাম। যতক্ষণ পর্যন্ত টাকা পেতাম, কাজটা করতাম। তারপর আবার পরবর্তী কাজ খুঁজতাম। বাড়ি ভাড়া নিলে হাতে কোনো টাকা থাকবে কি না, তা নিয়ে ভাবতে হতো। ’ 

কিরণের কথায়, ‘বড় ছবির জন্য বিশেষ টাকা পেতাম না। মুম্বাইতে থাকার জন্য যে পরিমাণ টাকার দরকার, তা মূলত আসত বিজ্ঞাপনের ছবি থেকে। ’ বিজ্ঞাপনে কাজ করে যে টাকা পেয়েছিলেন, তা থেকেই নিজের জন্য কম্পিউটার ও একটি গাড়ি কিনতে পেরেছিলেন বলেও জানান কিরণ।

‘লাপতা লেডিস’-এর পরিচালক জানান, নিজের জন্য কেনা প্রথম জিনিসটি হলো গাড়ি। তবে নতুন গাড়ি কিনতে পারেননি তিনি। তাঁর কথায়, ‘বাবার থেকে একটা গাড়ি কিনেছিলাম। ১ লাখ রুপিতে বাবা আমার কাছে গাড়িটি বিক্রি করেছিলেন। এমন কখনো শুনেছেন?’ অর্থের মূল্য বোঝানোর জন্যই তাঁর বাবা এমন করতেন বলে জানিয়েছেন কিরণ।

বহু লড়াইয়ের পরে শেষ পর্যন্ত ‘লগান’ ছবি থেকে মোড় ঘুরতে থাকে। ২০১০ সালে ‘ধোবি ঘাট’ ছবি দিয়ে পরিচালক হিসেবে যাত্রা শুরু করেন তিনি। এরপর একের পর এক ছবি পরিচালনা করেছেন। তবে ‘লাপাতা লেডিজ’ ছবির বেশ প্রশংসা কুড়িয়েছেন কিরণ।

news24bd.tv/TR    

এই রকম আরও টপিক