ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে কৃষকদের মারপিটের অভিযোগ

সংগৃহীত ছবি

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে কৃষকদের মারপিটের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার একটি সীমান্ত এলাকায় নাগর নদী থেকে ঘাস আনতে গিয়ে বর্ডার গার্ড ব্যাটালিয়ন সদস্যদের হাতে মারপিটের স্বীকার হওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বকুয়া ইউনিয়নের কাঁদশুকা গ্রামের ভুক্তভোগী কৃষক-কৃষানী’রা এমন অভিযোগ করেন। তবে বিজিবির পক্ষ থেকে বলা হচ্ছে বিষয়টি বানোয়াট। সুষ্ঠু বিচারের দাবি স্থানীয়দের।

সারেজমিনে গিয়ে জানা যায়, গত ৪ জুলাই দুপুরে ঠাকুরগাঁও হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বুজরুক সীমান্ত এলাকার নাগর নদীর পশ্চিম দিকে ঘাস কাটতে যায় কাঁদশুকা গ্রামের ৭ জন নারী পুরুষ। তারা সকলেই কৃষক। ঘাস কেটে বাসায় ফেরার সময় বুজরুক সীমান্ত ফাঁড়ির বর্ডার গার্ড ব্যাটালিয়ন সদস্যরা তাদের ডাক দেন। কৃষকরা তাদের কথায় সাড়া দিয়ে এগিয়ে যান।

কথা বলার এক পর্যায়ে ওই কৃষকদের (নারী-পুরুষ) হাতে থাকা ঘাস কাটার যন্ত্র কেড়ে নিয়ে তাদের মারপিট শুরু করে দেন বিজিবির সদস্যরা। পরে পালিয়ে আসে সকলেই। এরপর রাতেই অনেকে ভর্তি হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রাথমিক চিকিৎসা নিয়ে পরদিন সকালেই হাসপাতাল থেকে চলে যান সকলেই।

বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ার পর আতঙ্কে রয়েছেন এলাকাবাসী। ঘাস কাটতে যাওয়া ওই কৃষকদের (নারী-পুরুষ) অভিযোগ কোন কারণ ছাড়াই বিজিবির লোকেরা তাদের মারপিট শুরু করেন।  সুষ্ঠু বিচারের দাবি ভুক্তভোগী ও স্থানীয়দের।

news24bd.tv/DHL