বিচারে দোষী হলে ছেলেকে ক্ষমা করবেন না বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার ছেলে হান্টার বাইডেন

বিচারে দোষী হলে ছেলেকে ক্ষমা করবেন না বাইডেন

মাদকদ্রব্যের অপব্যবহার বা আসক্ত হওয়ার পাশাপাশি বেআইনিভাবে বন্দুক কেনা এবং সেটি নিজের কাছে রাখার অভিযোগ রয়েছে হান্টারের বিরুদ্ধে, যা মার্কিন ফেডারেল আইনের লঙ্ঘন। এ নিয়ে বিচার চলছে।

গত বুধবার (৫ জুন) বাইডেনপুত্র হান্টার মাদকাসক্ত ছিলেন এ কথা জানান তার সাবেক প্রেমিকা জোয়ে কেস্তান। তিনি আদালতে বলেন, হান্টার এতো বেশি মাদকাসক্ত ছিলেন যে ২০ মিনিট পরপর কোকেন নিতেন।

জোয়ে বলেন, ২০১৭ সালের ডিসেম্বরে নিউইয়র্কের একটি ক্লাবে হান্টারের সঙ্গে তাঁর প্রথম পরিচয় হয়। এরপর প্রেম।

 দেখা হওয়ার ১০ মিনিটের মধ্যে হান্টার কোকেন নিতে শুরু করেন। দুজনের মধ্যে সম্পর্ক থাকাকালে হান্টারের ঘন ঘন কোকেন নেওয়ার এই প্রবণতা তিনি দেখেছেন।

মানা করতেন। কিন্তু তবু হান্টার নিতেন।  মাদকের জন্য হান্টার প্রায়ই নগদ অর্থ তুলতেন। সূত্র রয়টার্স।

এদিকে সিএনএন জানায়,  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের পক্ষে আদালতে সাক্ষ্য দিয়েছেন মেয়ে নাওমি বাইডেন। গতকাল শুক্রবার আদালতে দেওয়া জবানবন্দিতে নাওমি বলেছেন, ২০১৮ সালে আগ্নেয়াস্ত্র কেনার কয়েক সপ্তাহ আগেই তাঁর বাবা হান্টার মাদকাসক্তির চিকিৎসায় ভালোভাবে সাড়া দিচ্ছিলেন।

এরিমধ্যে গতকাল শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বিচারে দোষী সাব্যস্ত হলে নিজের ছেলেকে তিনি ক্ষমা করবেন না। আগ্নেয়াস্ত্রসংক্রান্ত একটি মামলায় যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের একটি আদালতে মার্কিন প্রেসিডেন্টের ছেলে হান্টার বাইডেনকে অভিযুক্ত করা হয়েছে।

এমন অবস্থায় বাইডেন এই বিচারের ফলাফল মেনে নেবেন বলে প্রেসিডেন্ট নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউজ অবশ্য আগেই বলেছিল, জো বাইডেন তার ছেলের প্রতি পক্ষপাতিত্ব করবেন না কিংবা বিচারে হস্তক্ষেপ করবেন না। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে গত বছরের ডিসেম্বরে বলেন, ‘আমি খুব স্পষ্ট করে বলছি, হান্টার বাইডেনের বিচারে প্রেসিডেন্টের অফিস কোনো প্রকার প্রভাব বিস্তার করবে না। ’

news24bd.tv/ডিডি