ইংল্যান্ডকে রুখে দিয়ে অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়

ইংল্যান্ডকে রুখে দিয়ে অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়

অনলাইন ডেস্ক

অজিদের বিপক্ষে ২০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৩৬ রানে হারের মুখ দেখতে হলো ইংলিশদের। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানেই থামে ইংল্যান্ডের ইনিংস।

এই হারে দুই ম্যাচ শেষে এখনো জয়ের মুখ দেখতে পারলো না ইংল্যান্ড।

ইংলিশদের প্রথম ম্যাচে বৃষ্টি বাঁধা হওয়ায় স্কটল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করতে হয় তাদের।

শনিবার (৮ জুন) বার্বাডোজের ব্রিজটাউনের কেনসিংটন ওভাল স্টেডিয়ামে টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। ব্যাটারদের দাপুটে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২০১ রানের বিশাল সংগ্রহ পায় অজিরা।

জবাবে খেলতে নেমে শুরুটা বেশ দুর্দান্ত করেন দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। দলীয় ৭৩ রানের মাথায় ২৩ বলে ৩৭ রান করা ফিল সল্টকে সাজঘরে ফেরান অজি স্পিনার অ্যাডাম জাম্পা।

দলীয় ৯২ রানে জস বাটলারের উইকেট তুলে নিয়ে ইংলিশদের চাপে ফেলেন অ্যাডাম জাম্পা। আউট হওয়ার আগে ২৮ বলে ৪২ রানের মারকুটে ইনিংস খেলেন বাটলার।

সেখান থেকেই ইংলিশদের রানের গতি থিতু হতে থাকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পাশাপাশি কোনো ব্যাটারই আর জ্বলে উঠতে না পারায় ১৬৫ রানেই থেমে যায় ইংল্যান্ডের ইনিংস।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট শিকার করেন প্যাট কামিন্স এবং অ্যাডাম জাম্পা। একটি করে উইকেট শিকার করেন জশ হ্যাজেলউড ও মার্কাস স্টইনিস।

এর আগে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লে'র ৫ ওভারেই ৭০ রান তোলেন ওয়ার্নার ও হেড। তাদের জুটি ভাঙেন মঈন আলী।

১৬ বলে ৩৯ রান করা ওয়ার্নারকে সাজঘরে ফেরান তিনি। এর পরের ওভারেই ১৮ বলে ৩৪ রান করা ট্রাভিস হেডকে সাজঘরে ফেরান জোফ্রা আর্চার। পরপর দুটি উইকেট হারিয়েও অজিদের ব্যাটিং ঠিকই সামলে নেন বাকিরা।

মিচেল মার্শ ২৫ বলে ৩৫, গ্লেন ম্যাক্সওয়েল ২৫ বলে ২৮, মার্কাস স্টইনিস ১৭ বলে ৩০ রান করেন।

এটি এইবারের টি২০ বিশ্বকাপ আসরের যেকোনো দলের প্রথম দ্বিশতক।

ইংলিশদের হয়ে ক্রিস জর্ডান দুটি উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন মঈন আলী, জোফ্রা আর্চার, আদিল রশিদ এবং লিয়াম লিভিংস্টোন।

৪ ওভার বল করে ২৮ রান দিয়ে ইংল্যান্ডের উড়ন্ত ওপেনিং জুটি ভেঙে দিয়ে ২ উইকেট তুলে নেওয়া অ্যাডাম জাম্পা ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন।

news24bd.tv/SC    

পাঠকপ্রিয়