পশ্চিমবঙ্গের টিভি সিরিয়াল দেখে বাংলাদেশের কাজের মেয়েরা আসকারা পাচ্ছে: আবুল হায়াত

বিশিষ্ট বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত

পশ্চিমবঙ্গের টিভি সিরিয়াল দেখে বাংলাদেশের কাজের মেয়েরা আসকারা পাচ্ছে: আবুল হায়াত

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিশিষ্ট বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত কলকাতার টিভি সিরিয়ালের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। মূলত পশ্চিমবঙ্গের টিভি সিরিয়াল নিয়ে তর্ক-বিতর্ক বহুদিনের। এমনকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও বিভিন্ন সময়ে বাংলা টিভি সিরিয়ালের মান নিয়ে প্রশ্ন তোলেন।

শনিবার (৮ জুন) সন্ধ্যায় মধ্য কলকাতার ঐতিহ্যশালী 'স্প্রিং ক্লাব'এ অনুষ্ঠিত 'বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্স' (বিএফটিসিসি) এর উদ্যোগে, ষষ্ঠ তম চলচ্চিত্র ও টেলিভিশন পুরস্কার প্রদান অনুষ্ঠানের ফাঁকে সাংবাদিকদের সামনে আলাপচারিতা কালে আবুল হায়াত বলেন, 'এখানকার (কোলকাতা) টিভি সিরিয়াল দেখে ওখানকার (বাংলাদেশ) কাজের মেয়েরা খুব বেশি আসকারা পেয়ে যাচ্ছে।

এটা তো আমরা দেখছি। এটা তো সত্যিকারের ঘটনা। এটাতো অস্বীকার করার কোন উপায় নেই। '

এসময় বিশিষ্ট এই অভিনেতা বলেন, পৃথিবী অত্যন্ত দ্রুতগতিতে চলছে।

মানুষের পরিবর্তনটাও দ্রুতগতিতে হচ্ছে। মানুষ খুব সহজে নাম করতে চায়, খুব সহজে অর্থ উপার্জন করতে চায়।

আরও পড়ুন: চলে গেলেন অভিনেত্রী সীমানা

তার জন্য যত রকমের পন্থা অবলম্বন করতে হয় মানুষ সেগুলোর দিকেই বেশি ঝুঁকে পড়েছে। আমার মনে হয় আগেকার স্ক্রিপ্ট এবং এখনকার স্ক্রিপ্ট এর মধ্যে আকাশ-পাতাল তফাৎ। আমরা অনেক কথাই আগে বলতে পারতাম না, ক্যামেরার সামনে করতাম না। কিন্তু এখন সেগুলো করা হচ্ছে, বলা হচ্ছে। তাদের লাইক অ্যান্ড ভিউজয়ের পিছনে মানুষ ছুটছে। এই ছোটা যতদিন বন্ধ না হবে ততদিন নাটক বা সিনেমার মান ভালো হবে না। '

এসময় বিশিষ্ট এই অভিনেতা দুই দেশের যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণ উদ্যোগকে স্বাগত জানান।

news24bd.tv/SC    

পাঠকপ্রিয়