দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর যা বললেন শান্ত

নাজমুল হোসেন শান্ত

দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর যা বললেন শান্ত

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ১১৪ রানের মামুলি স্কোর তাড়া করেও জিততে পারেনি বাংলাদেশ। শেষ ১৮ বলে ২০ রান করতে গিয়ে ৩ উইকেট হারিয়ে ৪ রানে পরাজিত হয় বাংলাদেশ।  

সোমবার যুক্তরাষ্ট্রের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১১৩ রান করে দক্ষিণ আফ্রিকা। টার্গেট তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১০৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

খেলা শেষে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, আমরা সবাই নার্ভাস ছিলাম। কিন্তু জাকের আলি যখন ব্যাটিংয়ে ছিলেন, সে আত্মবিশ্বাসী ছিল। সে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরে। শেষ দিকে ২ বলে প্রয়োজন ছিল ৬ রান।

বাউন্ডারি হাঁকানো ছাড়া কোনো উপায় ছিল না। মাহমুদউল্লাহ রিয়াদ ভাই চেষ্টা করেছেন, কিন্তু হয়নি।

অধিনায়ক আরও বলেন, তানজিম হাসান সাকিব গত কয়েকটা ম্যাচে সত্যিই কঠোর পরিশ্রম করেছিল, আমাদের নতুন বলের উইকেট দরকার ছিল। তানজিম অবিশ্বাস্য বোলিং করেছে। এই ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল। আমরা প্রায় সবই করেছিলাম। কিন্তু শেষ কয়েক ওভারে ওরা ভালো বোলিং করেছে।

১১৪ রান তাড়ায় পরাজয় নিয়ে শান্ত বলেন, ক্রিকেটে এটা হতেই পারে।

লেগ স্পিনার রিশাদ হোসেনের প্রশংসা করে অধিনায়ক বলেন, রিশাদ খুব ভালো বোলিং করেছে। গত দুই ম্যাচে অনুশীলনেও ভালো বোলিং করেছে। আমরা গত ১০-১৫ বছরে লেগস্পিন নিয়ে অনেক কাজ করেছি। আশা করছি রিশাদ ধারাবাহিক পারফর্ম করে যাবে।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়