স্বামীকে হাত-পা বেঁধে স্ত্রীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

স্বামীকে হাত-পা বেঁধে স্ত্রীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাভারে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার দুজনকে ৭ ‍দিনের পুলিশ রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। শনিবার গভীর রাতে সাভারের  কাউন্দিয়া এলাকায় এই গণধর্ষণের ঘটনা ঘটে।

আটকরা হলেন- কাউন্দিয়া এলাকার বখাটে যুবক রায়হান ও আলামিন।

এই ঘটনার সঙ্গে জড়িত আরও দুজন এখনও পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
 
পুলিশ জানায়, মুদি দোকানদার আরিফুল ইসলাম তার স্ত্রীসহ রাত ১২টার দিকে বাসার সামনে মোবাইল ফোনে কথা বলছিলেন। এ সময় রায়হান ও আলামিনসহ আরও চার বখাটে যুবক তাদের মুখ বেঁধে একটি নির্জন জায়গায় তুলে নিয়ে যায়। এসময় তারা আরিফুল ইসলামকে হাত পা বেঁধে রেখে পালাক্রমে তার সামনে স্ত্রীকে গণধর্ষণ করে।
মোবাইল ফোনে ভিডিও ফুটেজ ধারণ করে ও ভয়ভীতি দেখিয়ে তাদের ছেড়ে দেয়। সকালে নির্যাতিতা গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়।

এ তথ্য নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বলেন, এ ঘটনায় নির্যাতিতা রোববার ভোরে রাতে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে কাউন্দিয়া এলাকা থেকে প্রধান অভিযুক্ত রায়হানসহ আলআমিনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। তবে পলাতক আরও দুজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জিজ্ঞাসাবাদে আটক সেই দুইজন ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবাদনবন্দি দিতে রাজি হলে রোববার দুপুরে তাদের আদালতে হাজির করা হয় বলে জানান তিনি।


১৫ মামলায় ব্যারিস্টার মইনুলের জামিন
ব্যারিস্টার মইনুলের জামিন, মুক্তিতে বাধা নেই

মানহানির অভিযোগে করা ১৫ মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

ফলে এখন তার মুক্তিতে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

রোববার হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।


আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মাসুদ রানা।

খন্দকার মাহবুব হোসেন বলেন, মানহানির অভিযোগে বিভিন্ন আদালতে দায়ের করা ১৫ মামলায় ব্যারিস্টার মইনুলকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে এখনো একই অভিযোগে তার বিরুদ্ধে দায়ের হওয়া আরও তিনটি মামলা বিচারের প্রক্রিয়ায় না থাকায় এসব মামলায় তার জামিনের প্রয়োজন নেই। এর ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৬ অক্টোবর মধ্যরাতে বেসরকারি টেলিভিশন ‘একাত্তরে’ টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টি লাইভে যুক্ত হওয়া ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রশ্ন করেন- ‘সামাজিক যোগাযোগমাধ্যমে একটি আলোচনা চলছে, আপনি সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে এসে জামায়াতের প্রতিনিধিত্ব করছেন কি না?’

মইনুল হোসেন এ প্রশ্নের জবাবে একপর্যায়ে মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন।

এমন মন্তব্যের পর রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে মানহানি ও ডিজিটাল আইনে মামলা হয়।

রংপুরে করা মানহানির এক মামলায় ২০১৮ সালের ২২ অক্টোবর রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর