ত্বকের জেল্লা ফেরাবে অলিভ তেলের ফেসপ্যাক, কীভাবে বানাবেন? 

ত্বকের জেল্লা ফেরাবে অলিভ তেলের ফেসপ্যাক, কীভাবে বানাবেন? 

অনলাইন ডেস্ক

তৈলাক্ত ত্বকে ব্রণ, ফুসকুড়ির সমস্যাসহ নানান সমস্যা দেখা দেয়। ময়লাও জমে তাড়াতাড়ি। ত্বক চিকিৎসকেরা বলেন, তৈলাক্ত ত্বকের রূপটানের জন্য আদর্শ অলিভ তেল। এটি ত্বকের জেল্লা ফেরায়, আর্দ্রতা ধরে রাখে, ত্বক টানটান হয়।

অলিভ তেল দিয়ে ঘরেই বানিয়ে ফেলুন কিছু ফেসপ্যাক। অলিভ তেলের ফেসপ্যাক কীভাবে বানাবেন চলুন দেখে নেই-

অলিভ তেল ও মধু: একটি পাত্রে এক চামচ অলিভ তেলের সঙ্গে এক চামচ মধু মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। এ বার মাইক্রোওয়েভে সেই মিশ্রণটি ১০ সেকেন্ডের জন্য গরম করুন। এতে মধু খুব ভাল ভাবে মিশে যাবে অলিভ তেলের সঙ্গে।

এই মিশ্রণটি ব্রাশ দিয়ে বা হাত দিয়েই সারা মুখে ভাল করে লাগিয়ে নিন। ১০ মিনিট রেখে উষ্ণ গরম পানিতে মুখ ধুয়ে নিন। নরম তোয়ালে দিয়ে আলতো করে মুখ মুছবেন।

আমন্ড-অলিভ তেলের ফেস প্যাক: আমন্ডে থাকে ভিটামিন ই, যা ত্বকের জন্য খুবই উপকারী। অলিভ তেল আর আমন্ডের ফেস প্যাক তৈলাক্ত ত্বকের জন্য খুবই ভাল। এই প্যাক বানানোর জন্য দু’চামচ অলিভ তেলে এক চামচ আমন্ডের পাউডার মিশিয়ে নিন। এ বার তাতে এক চামচ ব্রাউন সুগার মেশান। সমস্ত উপকরণ ভাল করে মিশিয়ে নিয়ে মুখে লাগাতে হবে। এটা প্রাকৃতিক স্ক্রাবার হিসাবে কাজ করবে। ৫ থেকে ১০ মিনিট রেখে জল দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দু’বার এই ফেস প্যাক ব্যবহার করলে ত্বকের দাগ বা ছোপ উঠে যাবে।

অলিভ তেল-লেবুর রস: এক চামচ অলিভ তেলের সঙ্গে হাফ চা চামচ লেবুর রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। সারা মুখে ভাল করে লাগিয়ে ৫ থেকে ৭ মিনিট রেখে উষ্ণ গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে বার দুয়েক এই ফেস প্যাক ব্যবহার করতে পারলে ব্রণ, ফুসকুড়ির সমস্যা দূর হবে। ত্বকের কালচে দাগ বা ছোপও উঠে যাবে। রোদে পোড়া ত্বকে জেল্লা ফিরবে অল্প দিনেই।

news24bd.tv/TR    
 

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়