ইজিবাইক কেনার প্রলোভনে হত্যার দায়ে ৩ জনের ফাঁসির আদেশ 

নড়াইলে

ইজিবাইক কেনার প্রলোভনে হত্যার দায়ে ৩ জনের ফাঁসির আদেশ 

নড়াইল প্রতিনিধি

নড়াইলে ইজিবাইক কেনার প্রলোভন দেখিয়ে অপহরণ এবং হত্যার দায়ে তিন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এসময় প্রত্যেক আসামিকে ১ লক্ষ টাকা করে অর্থদণ্ডও প্রদান করা হয় আদালত থেকে।  

বুধবার (১২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে নড়াইলের জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্তদের মধ্যে দুই জন পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতে এ দণ্ডাদেশ প্রদান করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন নড়াইলের লোহাগড়া উপজেলার মরিচপাশা গ্রামের জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া, মাকড়াইল গ্রামের আনারুল মোল্যা ও আড়পাড়া গ্রামের মোঃ নাজমুল শিকদার।

দণ্ডপ্রাপ্ত আসামী জিনারুল ও নাজমুল পলাতক রয়েছে। আসামিরা ইজিবাইক কিনে দেয়ার কথা বলে বিগত ২০১৮ সালের ২৩ জুন লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের আব্দুস সালাম মোল্যার ছেলে যুবক পলাশ মোল্যাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর ২৬ জুন মাগুরা জেলার সদর থানার ধানখোলা গ্রামের একটি পাটক্ষেত থেকে গলায় ফাঁস দেয়া মৃতদেহ উদ্ধার হয়।

নিহতের ভাই আহাদ আলী তার ভাইয়ের কাছ থেকে টাকা হাতিয়ে নিতে কৌশলে ডেকে নিয়ে হত্যার অভিযোগে আনারুল মোল্যাসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে ৯ জুলাই লোহাগড়া থানায় মামলা দায়ের করে।

মামলাটি তদন্তকালে পুলিশ এ হত্যাকাণ্ডে জিনারুল ইসলাম তারামিয়া ও নাজমুল সিকদারের সম্পৃক্ততার প্রমাণ পেলে মোট তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। পরে পুলিশের হাতে গ্রেপ্তারকৃতদের আদালতে নেওয়া হলে আনুরুল মোল্যা সেখানে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

মামলার বিচার কাজ চলাকালে জামিনে মুক্ত হয়ে আনারুল মোল্যা ও নাজমুল সিকদার পালিয়ে যায়। মামলার সাক্ষ্যপ্রমাণে তিন আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় বুধবার (১২ জুন) রায়ের ধার্য দিনে তাদের মৃত্যুদণ্ড ছাড়াও প্রত্যেককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মামলার আরও দুটি ধারায় আসামিদের প্রত্যেককে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

news24bd.tv/SC 

পাঠকপ্রিয়