কনসার্টের পারিশ্রমিক দিয়ে তিন হাজার শিশুর অস্ত্রোপচার করিয়েছেন গায়িকা পলক

হাসপাতালে শিশুদের খোঁজখবর নিচ্ছেন পলক মুচ্ছল

কনসার্টের পারিশ্রমিক দিয়ে তিন হাজার শিশুর অস্ত্রোপচার করিয়েছেন গায়িকা পলক

অনলাইন ডেস্ক

ভারতের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী পলক মুচ্ছল হিন্দির পাশাপাশি তেলেগু, কন্নড়, তামিল, গুজরাটি, মারাঠি, পাঞ্জাবি, ভোজপুরি ও উর্দুসহ বিভিন্ন ভাষায় গান গেয়েছেন। এরপরও মিডিয়ার লাইমলাইটের কিছুটা বাইরেই থাকেন পলক।

বিভিন্ন স্টেজ শো এবং কনসার্ট করে পলক যে পারিশ্রমিক পান তা অন্য কোথাও খরচ না করে বিভিন্ন সমাজসেবামূলক কাজে ব্যয় করেন এই গায়িকা।

‘সেভিং লিটল হার্টস’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে গায়িকা পলক মুচ্ছলের।

বিভিন্ন অনুষ্ঠান থেকে প্রাপ্ত অর্থ সেই সংস্থায় দেন তিনি। সংস্থা থেকে হৃদরোগে আক্রান্ত শিশুদের অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (১১ জুন) জীবনের একটি বিশেষ দিন ছিলো গায়িকা পলকের। এই বিশেষ দিনে নিজের সোশ্যাল মিডিয়া এক হ্যান্ডেলে হৃদরোগে আক্রান্ত অলক সাহু নামের এক শিশুকে নিয়ে পোস্ট করেন তিনি।

শিশুটির হৃদরোগের অপারেশনের সময় অপারেশন থিয়েটারেই ছিলেন পলক।

এসময় গায়িকা জানান, শিশু অলকের অস্ত্রোপচারের মাধ্যমে একটি মাইলফলক অর্জন হলো। এই নিয়ে মোট তিন হাজার শিশুর অস্ত্রোপচারের ব্যবস্থা করেছেন তিনি।

এসময় পলক মুচ্ছল আরও বলেন, আমি যখন মিশনটি শুরু করি তখন এর পরিসর ছিলো খুবই ছোটো। তবে এটিই এখন আমার জীবনের বড়ো মিশন হয়ে গেছে। এখনো অস্ত্রোপচারের জন্য ৪১৩ শিশু অপেক্ষায় আছে। এটাকে আমি দায়িত্ব মনে করি। আমি সত্যিই খুশি যে ঈশ্বর এ কাজের জন্য আমাকে বেঁছে নিয়েছেন।

পলক আরও জানান, আমার গানগুলো যতো জনপ্রিয় হতে থাকে, ততোটাই পারিশ্রমিক বাড়তে থাকে। এখন প্রতি কনসার্টে যে অর্থ পাই তা দিয়ে ১৩-১৪টি শিশুর অস্ত্রোপচার করা সম্ভব। আমি এই গানকেই সামাজিক পরিবর্তনের মাধ্যম হিসেবে দেখে এসেছি।

news24bd.tv/SC  

পাঠকপ্রিয়