এবার আর জয় পাওয়া হলো না ব্রাজিলের

এবার আর জয় পাওয়া হলো না ব্রাজিলের

অনলাইন ডেস্ক

সবশেষ ফিফা প্রীতি ম্যাচে ব্রাজিলের ত্রাতা হয়ে ধরা দেন তরুণ এনড্রিক। ইনজুরি সময়ে গোল করে মেক্সিকোর বিপক্ষে তিনি দলকে এনে দিয়েছিলেন জয়।  এবার আর তা হলো না। ফলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় পাওয়াও হলো না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

 

আজ বৃহস্পতিবার (১৩ জুন) ভোরে যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। কোপা আমেরিকা শুরুর আগে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ।

এদিন, ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে ব্রাজিলের হয়ে গোল পেয়েছেন রদ্রিগো। ১৭ মিনিটে বার্সেলোনা উইঙ্গার রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রদ্রিহো।

অবশ্য এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দরিভাল জুনিয়রের দল। ৯ মিনিট পরেই সমতায় ফেরে যুক্তরাষ্ট্র।

মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করায় ফ্রি কিক পেয়েছিল স্বাগতিকেরা। মানবদেয়ালের নিচ দিয়ে মাটি কামড়ানো এক ফ্রি-কিকে যুক্তরাষ্ট্রকে সমতাসূচক গোলটি এনে দেন এসি মিলান অ্যাটাকিং মিডফিল্ডার ক্রিশ্চিয়ান পুলিসিচ।  

ম্যাচে সমতা ফেরার পর দুই দলের আর কেউই করতে পারেনি গোল। ফলে ড্রতে সন্তুষ্ট থেকেই মাঠ ছাড়তে হয় দল দুটিকে।

অবশ্য এই ম্যাচেও নায়ক হওয়ার সুযোগ ছিল এনড্রিকের সামনে। বদলি হয়ে নেমে আজও প্রায় গোল করেই বসেছিলেন তিনি। তবে যুক্তরাষ্ট্র গোলরক্ষক ম্যাট টার্নারের বিশ্বস্ত দুই হাত বাঁচিয়েছে যুক্তরাষ্ট্রকে। ম্যাচের দ্বিতীয়ার্ধজুড়েই চমৎকার গোলকিপিং করেন টার্নার। অন্তত এক হালি গোল হজম থেকে দলকে বাঁচান তিনি। তার এমন পারফরম্যান্সেই ব্রাজিলকে রুখে দেয় যুক্তরাষ্ট্র।

news24bd.tv/SHS