প্রতিমন্ত্রী পলকের ঘোষণার ২৪ ঘণ্টায় চাঁদাবাজি বন্ধ

প্রতিমন্ত্রী পলকের ঘোষণার ২৪ ঘণ্টায় চাঁদাবাজি বন্ধ

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়ায় পরিবহন সেন্টারে চাঁদাবাজি বন্ধ ও চাঁদাবাজদের উৎখাত করা হবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের এমন ঘোষণার ২৪ ঘণ্টার মাথায় চাঁদাবাজি বন্ধ করল প্রশাসন। পরিবহন সেক্টরে চাঁদাবাজি বন্ধ ও চাঁদাবাজদের ধরতে মাঠে নেমেছে সিংড়া উপজেলা প্রশাসন।

রোববার বিকাল ৫টায় সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর নেতৃত্বে সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে শ্রমিক কল্যাণ মালিক শ্রমিকের অবৈধ চাঁদা বন্ধ করে দেয়া হয়।

এসময় সিংড়া বাসস্ট্যান্ডে অটোরিকশা চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের সময় দক্ষিণ দমদমা এলাকার আনোয়ার হোসেন নামে এক ভ্যান শ্রমিককে আটক করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নাটোরের এনএসআইর সহকারী পরিচালক ইকবাল হোসেন।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ঘোষণার প্রতিফলন ঘটল। সমাবেশে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সিংড়ার সব চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক এবং জঙ্গিবাদ নির্মূলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। প্রতিমন্ত্রীর সেই হুঁশিয়ারির ২৪ ঘণ্টার মধ্যে সব সেক্টরে চাঁদাবাজি বন্ধ করে দেয়া হয়েছে।

চাঁদা তোলার বেশকিছু রশিদ জব্দ করা হয়েছে।

তিনি বলেন, দীর্ঘ দিন ধরে বিভিন্ন সংগঠনের নাম দিয়ে বাস-ট্রাক, রিকশা, সিএনজি এবং অটোরিকশার চালক-মালিকদের কাছ থেকে চাঁদা তুলে আসছিল একটি গোষ্ঠী। প্রভাবশালী চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছিল না। কিন্তু প্রতিমন্ত্রী পলক দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণের পর থেকে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এদিকে, পরিবহন সেক্টরে সব ধরনের চাঁদাবাজি বন্ধ হওয়ায় প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন সিংড়া মোটর মালিক শ্রমিক নেতারা। প্রতিমন্ত্রীর এই ঘোষণার পর সাধারণ মানুষদের মনে স্বস্তি ফিরে আসে। অনেকে এ ধরণের পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন।


NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর