বৌয়ের জন্মদিন ভুলে গেলে পরিস্থিতি সামাল দেবেন যেভাবে

সংগৃহীত ছবি

বৌয়ের জন্মদিন ভুলে গেলে পরিস্থিতি সামাল দেবেন যেভাবে

অনলাইন ডেস্ক

অফিসে কাজের চাপে কিংবা নানান ব্যস্ততা স্ত্রীর জন্মদিন কিংবা বিবাহবার্ষিকীর তারিখ ভুলে গেছেন। ব্যস, শুরু হয়ে গেল অশান্তি! একটা ছোট ভুলের কারণে সম্পর্কের তিক্ততাও বেড়ে যায় কয়েক গুণ। এমন ভুল করেও সম্পর্ক মধুর রাখতে চাইলে উদ্যোগী হতে হবে আপনাকেই। প্রিয়জনের মান ভাঙাতে কী কী করতে পারেন চলুন জেনে নেই কিছু টিপস।

ভুল স্বীকার করে নিলেই মঙ্গল: বিশেষ দিনক্ষণ ভুলে যাওয়া অন্যায় না হলেও ভুল তো বটেই! আর ভুল করলে কোনও অজুহাত না দেখিয়ে তা স্বীকার করে নেওয়াই ভাল। প্রিয়জনকে বুঝতে দিন যে, আপনি নিজের ভুলের জন্য কতটা অনুতপ্ত।  

আলোচনায় মিটমাট: আপনি হয়তো বিশেষ দিনটি কোনও কারণে ভুলে গিয়েছেন, তবে যে মানুষটি সারা দিন আপনার শুভেচ্ছা, ভালবাসা পাওয়ার অপেক্ষায় ছিলেন, তাঁর দিকটাও তো ভাবতে হবে! তাঁকেও আবেগ প্রকাশের সুযোগ দিতে হবে। তাঁর অভিযোগগুলিও মাথা পেতে শুনতে হবে।

এখানেই শেষ নয়, তাঁকে আশ্বস্ত করুন, তিনি আপনার কাছে সত্যিই গুরুত্বপূর্ণ।

সময় নিন: সম্পর্কে অনেক সময় উনিশ-বিশ হলেও ভুল স্বীকার করে, দু’জনে খোলামেলা আলোচনা করে নিলেই কিন্তু মুশকিল আসান হয়ে যায়। তবে সঙ্গী খুব বেশি রেগে থাকলে কথোপকথনের জন্য খানিকক্ষণ সময় নিন। তার পর সময় বুঝে ইতিবাচক কথোপকথন, একান্তে সময় কাটানো, যত্ন কিংবা উপহার দিয়ে পরিস্থিতি সামাল দিতে পারেন সহজেই।

বিশেষ উপহার: হয়তো আপনি বিশেষ দিনটির কথা মনে রাখতে পারেননি। তবে যখনই মনে পড়ল, চটজলদি একটা আয়োজন সেরে ফেলতেই পারেন। যেমন নিজের হাতে লেখা একটি চিঠি, গোলাপ ফুল, চকোলেট বা এমন কোনও বিশেষ জিনিস তাঁকে উপহার দিন, যাতে তাঁর আগ্রহ রয়েছে। আপনার ছোট ছোট প্রচেষ্টাগুলিই তাঁর কাছে বড় ব্যাপার হতে পারে। একই সঙ্গে এ ঘটনা যাতে দ্বিতীয় বার না ঘটে, সে দিকেও চেষ্টা করুন। প্রয়োজনে ফোনে রিমাইন্ডার দিয়ে রাখুন।

বড় চমক: বিশেষ দিনটি ভুলে যাওয়ার ক্ষতিপূরণ হিসেবে সঙ্গীকে তাঁর পছন্দের জায়গায় নিয়ে যেতে পারেন। সেখানে তাঁর পছন্দের রেস্তরাঁয় খাওয়াদাওয়া সেরে না হয় একটা ‘লং ড্রাইভে’ বেরিয়ে পড়লেন। সেই দিনটা এ ভাবে কাটিয়ে সপ্তাহান্তে সঙ্গীকে নিয়ে দু’দিন কাছেপিঠে কোথাও ঘুরে এলেন। একান্তে সময় কাটানোটাও তো দু’জনের কাছে ভীষণ দামি।

news24bd.tv/TR    
 

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়