ইন্টার মায়ামিতেই ক্যারিয়ারের ইতি টানতে চান মেসি

ইন্টার মায়ামিতেই ক্যারিয়ারের ইতি টানতে চান মেসি

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার হয়ে সোনালি ট্রফি জয় করে যেনো এখন আর কোনো কিছু পাওয়ার আক্ষেপ নেই লিওনেল মেসির। তাইতো আগের মতো খুব একটা চাপ নিয়ে খেলেন না মেসি। মেসি ভক্তদেরও তাই তেমন কোনো আক্ষেপ নেই বললেই চলে।

অর্জনের ঝুলি পূর্ণ হওয়ায় আর্জেন্টাইন এই ফরোয়ার্ড যেনো শান্তিপূর্ণভাবেই নিজের ক্যারিয়ারের ইতি টানতে চাচ্ছেন।

এর আগে অবসরের বিষয় নিয়ে কিছুই খোলাখুলি বলেননি মেসি।

তবে ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানান, শেষটা বর্তমান ক্লাব ইন্টার মায়ামিতেই করতে চান তিনি।

মেসি বলেন, 'আমি মনে করি, এটাই (ইন্টার মায়ামি) আমার শেষ ক্লাব হতে চলেছে। যদিও ফুটবলকে বিদায় বলে দিতে আমি প্রস্তুত নই।

অবসর নিয়ে চিন্তা করি না আমি। নিজেকে উপভোগের চেষ্টা করি এবং এ কারণে আমি সব কিছু আরও বেশি করে উপভোগ করতে পারছি। কেননা, চলার পথটা যে ক্রমেই ছোট হয়ে আসছে, সে বিষয়ে সচেতন আমি। ইউরোপ থেকে এখানে আসা কঠিন সিদ্ধান্ত ছিল। বিশ্ব চ্যাম্পিয়ন বলেও ভিন্নভাবে দেখতে পেরেছিলাম। আমি ফুটবল খেলতে ভালোবাসি। অনুশীলন উপভোগ করি, জীবনের প্রতিটি দিন, ম্যাচগুলো। আবার ভয়ও পাই, কারণ এটা থেমে যাবে ভেবে। '

বর্তমানে মেসি কোপা আমেরিকার প্রস্তুতি নিচ্ছেন। এর পরপরই শুরু হবে অলিম্পিক। আর্জেন্টিনা যুব দলের কোচ হাভিয়ের মাচেরানো সেই টুর্নামেন্টে তাকে খেলাতে চেয়েছিলেন। কিন্তু সেটি সম্ভব নয় বলে জানিয়েছেন মেসি।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'মাচেরানোর সঙ্গে কথা বলেছি এবং সত‍্যিটা হলো আমরা দুজনই পরিস্থিতি বুঝতে পেরেছি। এই মুহূর্তে অলিম্পিক নিয়ে ভাবা কঠিন কাজ, কারণ আমরা এখন কোপা আমেরিকা নিয়ে ভাবছি। এটা হলে দুই বা তিন মাস ক্লাব থেকে বিচ্ছিন্ন থাকব। আর সবার উপরে আমার বয়স। এখন যে অবস্থায় আছি এমন না যে, সব কিছুতে থাকতে পারব। আমাকে সতর্কতার সঙ্গে বেছে নিতে হবে। টানা দুটি টুর্নামেন্টে খেলা খুব কঠিন হবে। অলিম্পিকে খেলতে পারা ও জেতা আমার জন্য সৌভাগ‍্যের হবে। ফুটবলের দিক থেকে এটা অসাধারণ অভিজ্ঞতা হবে। অলিম্পিক, অনূর্ধ্ব-২০, এই স্মৃতিগুলো আমি কখনো ভুলব না। '

এদিকে মেসির সাবেক পিএসজি সতীর্থ ও ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে জানান, বিশ্বকাপের চেয়ে ইউরো বেশ কঠিন টুর্নামেন্ট। তার এমন মন্তব্যের কড়া জবাবই দিলেন মেসি।

তিনি বলেন, 'ইউরো অবশ্যই খুব গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। কিন্তু সেখানে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে ও দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে বাদ দিয়ে খেলা হয়। এতগুলো বিশ্ব চ্যাম্পিয়ন দলকে বাদ দিয়ে খেলার পরেও আপনি বলছেন ইউরো সবচেয়ে কঠিন, তাই না? বিশ্বকাপে সেরা দলগুলোই খেলে। সাধারণত সব বিশ্ব চ্যাম্পিয়নরাই সেখানে থাকে। এ কারণেই সবাই বিশ্ব চ্যাম্পিয়ন হতে চায়। '

উল্লেখ্য, আগামী ২০ জুন থেকে কোপা আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর শুরু হওয়াকে কেন্দ্র করে ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন মেসি। এই আসরে নিজেদের ফেভারিট দাবি করলেও ব্রাজিলকেও শিরোপার অন্যতম দাবিদার বলেছেন তিনি।

ইনফোবেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন, উরুগুয়ে বেশ ভালো দল। কলম্বিয়া, ইকুয়েডরও তেমন। এবারের কোপা আমেরিকায় শ্বাসরুদ্ধকর লড়াই হবে।

news24bd.tv/SC   

পাঠকপ্রিয়