প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশবাসীকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শুভেচ্ছা

সংগৃহীত ছবি

প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশবাসীকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আগামীকাল (১৪ জুন) ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়েছে। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার (১৩ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে দলটি জানায়, আগামীকাল ১৪ জুন ২০২৪ দেশের প্রগতিশীল গণতান্ত্রিক ধারার সংগ্রামী দল-  বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আগামীকাল বেলা ১১টায় ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ ও শপথ গ্রহণ করা হবে।

এতে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব  কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। আগামীকাল একইভাবে জেলা উপজেলা পর্যায়েও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে।

২০০৪ সালে তৎকালীন ওয়ার্কার্স পার্টির সুবিধাবাদী নেতৃত্বকে প্রত্যাখ্যান করে তখনকার পার্টির পলিটব্যুরোর সদস্য সাইফুল হক এর নেতৃত্বে পার্টির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি গড়ে তোলেন।

২০০৮ সালে দলটি নির্বাচন কমিশন থেকে কোদাল মার্কায় নিবন্ধন লাভ করে এবং ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে।

২০১৪ সালে দলটি নির্বাচন বর্জন করে। ২০১৮ সালে আবারও দলের নিজস্ব প্রতীক কোদাল মার্কায় জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে। সেবার নির্বাচনে বাম প্রগতিশীল ধারার আরও পাঁচটি দলও পার্টির নির্বাচনী প্রতীক কোদাল মার্কা নিয়ে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে।

২০০৭ সালে গণতান্ত্রিক বাম মোর্চা গঠনে এবং এর ধারাবাহিকতায় পরবর্তীতে ২০১৮ সালে বাম গণতান্ত্রিক জোট গঠনেও পার্টি অগ্রণী ভূমিকা পালন করে।  
২০২২ সালে গণতন্ত্র মঞ্চ গঠনেও দলের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো।

গত দুই বছর ধরে ভোটের অধিকার, অবাধ নিরপেক্ষ নির্বাচন ও গণতান্ত্রিক রূপান্তরের ৩১ দফা দাবিতে যুগপৎ ধারায় গড়ে ওঠা গণতান্ত্রিক আন্দোলনে  বিপ্লবী ওয়ার্কার্স পার্টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২০ বছর ধরে তেল, গ্যাস, সুন্দরবন রক্ষা আন্দোলন, শ্রমিক-কৃষক-খেতমজুর আন্দোলন, নারী, সাংস্কৃতিক আন্দোলন,  নাগরিক আন্দোলনসহ জনগণের প্রতিটি ন্যায্য আন্দোলনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

news24bd.tv/FA

পাঠকপ্রিয়