চিকিৎসার মধ্যেই ঘোড়ার গাড়িতে চড়ে প্রকাশ্যে আসছেন কেট 

চিকিৎসার মধ্যেই ঘোড়ার গাড়িতে চড়ে প্রকাশ্যে আসছেন কেট 

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত। তাঁর চিকিৎসা চলছে। শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে, তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন বলে নিজেই জানিয়েছেন।

দীর্ঘ সময় পর ৪২ বছর বয়সী এই ব্রিটিশ রাজবধূ ক্যানসারে আক্রান্ত হওয়ার পর এই প্রথম প্রকাশ্যে কোনো আয়োজনে উপস্থিত থাকবেন।

আজ শনিবার মধ্য লন্ডনে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উপলক্ষে আয়োজিত বার্ষিক সামরিক কুচকাওয়াজে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে যোগ দেবেন কেট। সঙ্গে থাকবেন তাঁর তিন সন্তান।

রাজা চার্লস, কুইন কনসোর্ট ক্যামিলাসহ রাজপরিবারের অন্য জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে কেটও বাকিংহাম প্রাসাদের ঝুলবারান্দায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশ্যে হাত নাড়বেন।

প্রায় ৫ মাস আগে কেট মিডলটনের ক্যানসারে আক্রান্ত হওয়া ও অস্ত্রোপচারের খবর জানানো হয়।

সর্বশেষ গত ডিসেম্বরে প্রকাশ্যে কোনো আয়োজনে অংশ নিতে দেখা গেছে কেটকে। এরপর থেকে চলে টানা চিকিৎসা। এখনো কেটের চিকিৎসা চলছে। প্রতিরোধমূলক কেমোথেরাপি নিচ্ছেন তিনি।

কিছুদিন আগে, একটি ভিডিও বার্তা দেন কেট। তাতে অশ্রুসিক্ত নয়নে নিজের ক্যানসারের সঙ্গে লড়াই করার কথা জানান তিনি।  

গতকাল শুক্রবার এক বিবৃতিতে কেট বলেন, ‘আমার শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তবে যাঁরা কেমোথেরাপি প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছেন, তাঁরা জানেন, এখানে ভালো দিন ও খারাপ দিন আছে। ’

বিবৃতিতে কেট আরও বলেন, ‘এ সপ্তাহান্তে আমি পরিবারের সদস্যদের সঙ্গে রাজা চার্লসের জন্মদিনের কুচকাওয়াজে যোগ দিতে আমি উন্মুখ হয়ে আছি। আশা করছি পুরো গ্রীষ্মে কিছু আয়োজনে অংশ নিতে পারব। তবে এটাও ঠিক, আমি এখনো শঙ্কামুক্ত নই। ’

জানা গেছে, কেট ছাড়াও রাজা চার্লসও ক্যানসারে আক্রান্ত। তাঁর চিকিৎসা চলছে।  

news24bd.tv/TR    
  

পাঠকপ্রিয়