অজুহাত না দেখিয়ে ক্ষমা চাইলেন লঙ্কান অলরাউন্ডার

অ্যাঞ্জেলো ম্যাথিউস

অজুহাত না দেখিয়ে ক্ষমা চাইলেন লঙ্কান অলরাউন্ডার

অনলাইন ডেস্ক

প্রায় এক দশক আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জয়। এরপর থেকে শ্রীলঙ্কার সঙ্গী শুধুই হতাশা। আর চলতি বিশ্বকাপে তো হয়েছে রীতিমতো ভরাডুবি। এর আগের তিন আসরে দ্বিতীয় রাউন্ডে খেললেও এবার প্রথম পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে লঙ্কানদের।

শেষ ম্যাচের আগে তাই দেশবাসীর কাছে দুঃখপ্রকাশ করলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৭৭ রানে গুটিয়ে গিয়ে শুরু হয় শ্রীলঙ্কার এবারের বিশ্বকাপ। এরপর বাংলাদেশ ম্যাচে ১২৪ রানের পুঁজি নিয়ে কিছুটা লড়াই করলেও শেষ পর্যন্ত পারেনি তারা। তবু টিকে ছিল লঙ্কানদের সুপার এইটে খেলার আশা।

কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের জয় টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে তাদের।

হতাশাময় টুর্নামেন্টে আবাসন ব্যবস্থা, ভ্রমণক্লান্তি ও অন্যান্য ব্যবস্থাপনা নিয়ে শ্রীলঙ্কার প্রশ্ন তোলার জায়গা আছে অনেক। প্রথম রাউন্ডে ভিন্ন চার মাঠে চারটি ম্যাচ খেলা দুই দলের একটি তারা। এর সঙ্গে টিম হোটেল থেকে মাঠের অনেক বেশি দূরত্ব, ফ্লাইট বিলম্বসহ বেশ কিছু ঝামেলায়ই পড়তে হয় লঙ্কানদের। তবে এগুলোকে অজুহাত হিসেবে দেখাতে চান না ম্যাথিউস। শেষ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিজেদের ব্যর্থতা মেনে নিয়ে দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন শ্রীলঙ্কার অভিজ্ঞ অলরাউন্ডার।

তিনি জানান, “আমরা পুরো দেশকে হতাশ করেছি। আমরা সত্যিই দুঃখিত কারণ আমরা নিজেদেরকে হতাশ করেছি। আমরা কখনও এমনটা আশা করিনি। আমাদের অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। তবে সেগুলো দুর্ভাবনার কিছু নয়। এটি খুবই দুর্ভাগ্যজনক যে আমরা দ্বিতীয় রাউন্ডে যেতে পারিনি। ”

সেন্ট লুসিয়ায় বাংলাদেশ সময় সোমবার ভোরে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। তাদের জন্য ম্যাচটি শুধুই নিয়মরক্ষার। তবে বেশ কিছু যদি-কিন্তুর ওপর টিকে আছে ডাচদের সুপার এইট খেলার আশা। তাই নেদারল্যান্ডস যে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে, সেটি নিয়ে সংশয় নেই ম্যাথিউসের।

তিনি বলেন, “আমরা কোনো দলকে হালকাভাবে নিতে পারি না। নেপাল কীভাবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিচ্ছিল আমরা দেখেছি। এটি দুর্ভাগ্যজনক যে নেপালের বিপক্ষে আমাদের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। তবে যা হওয়ার হয়ে গেছে। টুর্নামেন্টে আমাদের আর একটি ম্যাচ বাকি। আমরা নিজেদের সম্মানের জন্য খেলব। ”

ম্যাথিউস আরও বলেন, “নিজেদের প্রতি সুবিচার করতে পারিনি আমরা। বিশেষ করে প্রথম দুই ম্যাচ যেভাবে খেলেছি, খুবই দুর্ভাগ্যজনক। আমরা হতাশ। নিজেদের মধ্যে আমরা অনেক কষ্ট পাচ্ছি। আগামীকাল নতুন দিন এবং নেদারল্যান্ডসের বিপক্ষে আমাদের খেলতে হবে। তারা খুব, খুব বিপজ্জনক দল। তাই আমরা ভালো খেলে তাদের হারাতে চাই। ”

News24bd.tv/ কেআই