যুক্তরাষ্ট্রে ঈদুল আজহা উদযাপন

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে ঈদুল আজহা উদযাপন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় রবিবার বাংলাদেশিদের ব্যবস্থাপনায় আড়াই শতাধিকসহ চার সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। খোলা মাঠে ঈদুল আজহার জামাতে নারী-পুরুষ ও শিশু-কিশোরদের ঢল নেমেছিল।  

নামাজের পর নিকটস্থ পশু খামারে গিয়ে পছন্দের গরু, খাসী, ভেড়া, উট, দুম্বা কিনে দলবেঁধে খোলা মাঠে কুরবানিও করেন অনেকে।

প্রতিটি ঈদ জামাতেই বিশেষ মোনাজাতে ফিলিস্তিনিদের জন্যে দোয়া করা হয় এবং ইসরায়েলের বর্বরতার নিন্দা জানানো হয়।

 
অপরদিকে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাইডেন প্রশাসন এবং আমেরিকার জনগণের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন এক বিবৃতিতে সকলকে ঈদের শুভেচ্ছা জানান।  

ব্লিনকেন বলেছেন, এ বছর এমন এক সময়ে ঈদ উদযাপিত হচ্ছে যখন অনেক মুসলমান গভীর বেদনা আর কষ্টের মধ্যে আছেন। যারা এমন অন্যায়-অবিচার, দমন-পীড়ন আর সংঘাতের মুখে পড়ছেন, সেই সাথে যারা ঘৃণা-বিদ্বেষ-সহিংসতা আর ইসলাম ফোবিয়ার কারণে জঘন্য আচরণের শিকার; তাদের কথাও স্মরণ করছি। সহমর্মিতা জ্ঞাপণ করছি সকলের প্রতি।

মানবতার জন্য আদর্শের মহিমায় উজ্জীবিত হয়ে ত্যাগ স্বীকারকারী মুসলমানদের সাথে আমিও আশা করছি সুন্দর এবং নিরাপদ একটি ভবিষ্যতের। সারা বিশ্বকে আরও উন্নতি ও সমৃদ্ধি প্রদানে মুসলিম আমেরিকানদের বলিষ্ঠ নেতৃত্বের কথা আমি স্বীকার করছি এবং আমরা শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে আরো কাজের অঙ্গীকার করছি যাতে সকলেই মুক্ত জীবন এবং সম্ভাবনাকে আনন্দচিত্তে উদযাপন করতে পারি। ঈদ মুবারক।  

এবারও নিউইয়র্ক অঞ্চলের প্রধান প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় জ্যামাইকা মুসলিম সেন্টার, এস্টোরিয়াস্থ আল আমিন মসজিদ, ব্রঙ্কসের পার্কচেস্টা মসজিদ, ব্রুকলিনে বায়তুল জান্নাহ মসজিদ ও বাংলাদেশ মুসলিম সেন্টার, ওজোনপার্কে আল আমান মসজিদ, নিউজার্সির প্যাটারসন, আটলান্টিক সিটি, ফিলাডেলিফিয়া, ডেট্রয়েট, শিকাগো, আটলান্টা, ফ্লোরিডা, লসএঞ্জেলেস, ডালাস, হিউস্টন, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড প্রভৃতি স্থানে।

news24bd.tv/কেআই