আদালত অবমাননার অভিযোগে র‍্যাপার আলী হাসানকে লিগ্যাল নোটিশ

র‍্যাপার আলী হাসান

আদালত অবমাননার অভিযোগে র‍্যাপার আলী হাসানকে লিগ্যাল নোটিশ

শেরপুর প্রতিনিধি

ঈদুল আজহায় মুক্তি পাওয়া র‍্যাপার আলী হাসান ও মারজুক রাসেলের ‘নানা নাতি’ গানে আদালত অবমাননার অভিযোগ উঠেছে। এ অভিযোগে গতকাল ১৯ জুন বুধবার গানটির লেখক আলী হাসানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন।

নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারী ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেওয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা প্রার্থনা করতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আদালতে মামলা করার কথা বলা হয়েছে নোটিশে।

আজ বৃহস্পতিবার সকালে উকিল নোটিশ পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন। তিনি জানান, গত ১৬ জুন আলী হাসান ও মারজুক রাসেলের গাওয়া নানা নাতি নামে একটি গান ইউটিউব চ্যানেলে প্রকাশ পায়। গানটি লিখেছেন আলী হাসান এবং সুর করেছেন আলী হাসান ও মারজুক রাসেল। ওই গানটি শুরু হওয়ার ১ মিনিট ১৮ সেকেন্ড পর গানটিতে বলা হয়েছে ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’।

যা আদালত অবমাননা করার শামিল। এ লাইনের ফলে দেশের বিচার ব্যবস্থা এবং আদালতের প্রতি সাধারণ মানুষের ভুল ধারণা বা ভ্রান্ত ধারণা উদ্ভব হয়েছে। যার ফলে মানুষের আইনের প্রতি আস্থা হারানো আশঙ্কা রয়েছে। তাই আলী হাসানকে নোটিশ পাওয়ার সাথে সাথে গানের ওই লাইনটি বাদ দিয়ে অনলাইন লাইভে এসে ভুল স্বীকার করে সাধারণ জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

নোটিশ প্রদানের ১৫ দিনের মধ্যে আলী হাসান যদি গানের লাইনটি বাদ না দেন এবং অনলাইন লাইভে এসে সাধারণ জনগণের কাছে ক্ষমা না চেয়ে দুঃখ প্রকাশ না করেন তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী উপযুক্ত আদালতে মামলা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়