ওসির ফেসবুক পোস্টে পরিবার ফিরে পেল রাফি

হারিয়ে যাওয়া রাফিকে তার বাবা-মায়ের হাতে তুলে দেন ওসি সঞ্জয় কুমার সিনহা

ওসির ফেসবুক পোস্টে পরিবার ফিরে পেল রাফি

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে হারিয়ে যাওয়া আড়াই বছরের এক শিশুকে ফিরে পেয়েছে পরিবার। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেসবুকে শিশুর পরিবারের সন্ধান চেয়ে পোস্ট করার পর হারানো রাফি ফিরে পেয়েছে পরিবারকে।  

হারিয়ে যাওয়া রাফিকে আজ বৃহস্পতিবার তার বাবা-মায়ের হাতে তুলে দেন বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা। রাফি রাঙামাটির লংগদু উপজেলার জুয়েল রানা-আফিয়া বেগম দম্পতির একমাত্র ছেলে।

তারা নগরীর বায়েজিদ থানার শান্তিনগর এলাকায় ভাড়া বাসায় থাকেন।

রাফির বাবা জুয়েল রানা বলেন, সকালে ঘরে আসা মেহমানদের এগিয়ে দিতে আমি ও আমার স্ত্রী ঘর থেকে বের হই। রাফিও তখন আমাদের পিছু পিছু বের হয়। কিন্তু তখন আমরা কেউই খেয়াল করিনি।

এরপর থেকে তাকে আমরা খুঁজে পাচ্ছিলাম না। এরপর আমার বন্ধু হাসান ওসি স্যারের ফেসবুক পোস্ট দেখে আমাকে জানায়, রাফি থানায় আছে। এরপর আমি রাফিকে নিতে থানায় ছুটে আসি। ওসি স্যার যদি ফেসবুকে পোস্ট না দিতেন তাহলে মনে হয় আমার ছেলেকে খুঁজে পেতে আমার অনেক কষ্ট হতো।

বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, শান্তিনগর এলাকা থেকে আড়াই বছরের শিশু রাফি হারিয়ে যায়। এরপর এক মহিলা তাকে আনন্দবাজার এলাকায় কাঁদতে দেখে থানায় নিয়ে আসে। এরপর সন্ধান চেয়ে থানার নামে খোলা ফেসবুকে একটি পোস্ট দেওয়া হয়। সেই পোস্ট দেখে এক ব্যক্তি রাফির মা-বাবাকে খবর দেন। এরপর তারা থানায় এলে রাফিকে তাদের হাতে তুলে দেওয়া হয়।

তিনি বলেন, প্রায়ই আমাদের থানায় হারিয়ে যাওয়া শিশুদের খবর আসে। তখন আমি থানার নামে খোলা একটি ফেসবুক আইডিতে পোস্ট দিই। সেসব পোস্ট মানুষ প্রচুর শেয়ার করে। ফলে, নিখোঁজ হওয়া এসব শিশুকে তাদের বাবা-মা সহজেই খুঁজে পান।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক