জামিন আদেশ স্থগিত, মুক্তি পেলেন না কেজরিওয়াল

জামিন আদেশ স্থগিত, মুক্তি পেলেন না কেজরিওয়াল

অনলাইন ডেস্ক

আবগারি দুর্নীতি মামলায় জামিন আদেশ স্থগিত হওয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালের মুক্তি আটকে গেছে।

গতকাল বৃহস্পতিবার (২০ জুন) জামিন পান কেজরিওয়াল। এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে তার জামিন মঞ্জুর করেন দিল্লির এক আদালত। তবে আজ শুক্রবার (২১ জুন) জেল থেকে ছাড়া পাওয়ার আগ মুহূর্তে দিল্লি হাইকোর্টে আবেদন করে তদন্তকারী সংস্থা ইডি।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আবার শুনানি শুরু হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শুনানির শুরুতেই উচ্চ আদালত নির্দেশ দেন, যতক্ষণ না পর্যন্ত ইডির আবেদনের প্রেক্ষিতে শুনানি হচ্ছে, ততক্ষণ কেজরিওয়ালকে জামিনে মুক্তি দেয়ার নিম্ন আদালতের নির্দেশ কার্যকর করা যাবে না।

এর আগে, কেজরিওয়ালের জামিন নিয়ে দীর্ঘ প্রশ্নোত্তর পর্ব চলে দিল্লির আদালতে। আবগারি দুর্নীতি মামলায় অন্যান্য অভিযুক্তদের সঙ্গে কেজরিওয়ালের যোগসূত্র আছে বলে তুলে ধরার চেষ্টা করে ইডি।

তবে কেজরিওয়ালের আইনজীবী দাবি করেন, দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোনো প্রমাণ নেই কেন্দ্রীয় সংস্থার হাতে।

শুনানির পর প্রথমে রায়দান স্থগিত রাখেন বিচারক। পরে সন্ধ্যার দিকে শর্তসাপেক্ষে কেজরিওয়ালের জামিন মঞ্জুর করা হয়। তবে বিচারক নির্দেশ দেন, তদন্ত প্রক্রিয়ায় কোনো ধরনের বাধা তৈরির চেষ্টা করতে পারবেন না কেজরিওয়াল। কোনো সাক্ষীকেও প্রভাবিত করতে পারবেন না।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়