লেভানডফস্কির পোল্যান্ডকে ধরাশায়ী অস্ট্রিয়ার

লেভানডফস্কির পোল্যান্ডকে ধরাশায়ী অস্ট্রিয়ার

অনলাইন ডেস্ক

পোলিশ তারকা রবার্ট লেভানডফস্কির দলকে ৩-১ গোলে ধরাশায়ী করেছে অস্ট্রিয়া। এই জয়ে অস্ট্রিয়ানদের গ্রুপ ‘ডি’ থেকে পরের রাউন্ডে খেলার সম্ভাবনা জাগলেও বিদায়ের প্রবল শঙ্কায় এখন পোলিশরা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে হারের তেতো স্বাদ পেয়েছিল অস্ট্রিয়া এবং পোল্যান্ড। গ্রুপ ‘ডি’ থেকে পরের রাউন্ডে ওঠতে তাই জিততেই হতো দুই দলকেই।

মরণ বাঁচার ওই লড়াইয়ে স্বস্তির জয় মাঠ ছাড়লো অস্ট্রিয়া। নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে খেলেননি পোল্যান্ডের সেরা তারকা রবার্ট লেভানডফস্কি। অস্ট্রিয়ার বিপক্ষে বদলী হিসাবে নামলেও দলের হার এড়ানোর মতো কিছু করে দেখাতে পারেননি বার্সেলোনা ফরোয়ার্ড।

খেলার নবম মিনিটে গেরনট ট্রনারের গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া।

৩০ মিনিটে পোলিশদের হয়ে সমতা ফেরান ক্রিজসটফ পিয়েটেক। দ্বিতীয়ার্ধে ক্রিস্টোফ বউমগারটনারের গোলে আবার এগিয়ে যায় অস্ট্রিয়া। এর মিনিটে বারো পরে মার্কো আরনউটোভিচের পেনাল্টি থেকে করা গোলে পুরো তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় অস্ট্রিয়া।

প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে তারা হেরেছিল আত্মঘাতী গোলে।

ওদিকে গ্রুপ ‘ই’র সমীকরণ কঠিন বানিয়ে ম্যাচে ঘুরে দাঁড়ানোর অসাধারণ গল্প লিখে স্লোভাকিয়াকে ২-১ গোলে হারায় ইউক্রেন। খেলার ১৭ মিনিটে গোল হজম করলেও দ্বিতীয়ার্ধে স্লোভাকিয়ার জালে দুই বার বল পাঠিয়ে অসাধারণ জয় নিয়ে মাঠ ছাড়ে ইউক্রেন। এই জয়ে নকআউটে খেলার আশাও জিইয়ে রাখলো ইউক্রেন।

news24bd.tv/SC