বজ্রঝড় হতে পারে অ্যান্টিগায়, মাঠে খেলা না গড়ালে কি হবে টাইগারদের?

সংগৃহীত ছবি

বজ্রঝড় হতে পারে অ্যান্টিগায়, মাঠে খেলা না গড়ালে কি হবে টাইগারদের?

অনলাইন ডেস্ক

রশিদ খানদের আফগানিস্তানকে দুর্দান্ত দাপটে হারিয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে শুভ সূচনা করেছিল ভারত। বিপরীতে বাংলাদেশ অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ২৮ রানে (ডিএলএস মেথডে)।  

তাই সেমিফাইনালের দৌড়ে টাইগারদের চেয়ে ভারতই বেশি এগিয়ে আছে। এবার আবার দেখা দিয়েছে নতুন শঙ্কা।

বাংলাদেশ-ভারতের ম্যাচে বৃষ্ট্রি ও বজ্রঝড়ের আশঙ্কা রয়েছে।

আকুওয়েদারের তথ্য বলছে, অ্যান্টিগার স্থানীয় সময় ১০টা থেকে ১১টার মধ্যে বজ্রঝড় হতে পারে। এ ছাড়াও বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৪৬ থেকে ৫১ শতাংশ। বাংলাদেশের ম্যাচও শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা)।

তবে দিনের পুরো সময় বৃষ্টি হওয়ার শঙ্কা নেই। সে ক্ষেত্রে বৃষ্টির কারণে সময় নষ্ট হলে ওভার কাটা যেতে পারে। ডিএলএস পদ্ধতিতে হতে পারে ফায়সালা।  

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে কোনো রিজার্ভ ডে না থাকায় শেষ পর্যন্ত যদি বাংলাদেশ-ভারত ম্যাচটি মাঠে না গড়ালে সুপার এইটে গ্রুপ ১-এর হিসেবটা হবে অনেকটা এরকম। বাংলাদেশ ও ভারত ১টি করে পয়েন্ট পাবে। টাইগারদের বিপক্ষে ১ পয়েন্ট পেলেও অস্ট্রেলিয়াকে টপকে গ্রুপের শীর্ষে উঠে যাবে ভারত।  

এরপরও অবশ্য সেমিফাইনালে না যাওয়ার শঙ্কা থাকবে রোহিত শর্মাদের। কারণ, ভারত সুপার এইটে তাদের শেষ ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই ম্যাচে তারা যদি হেরে যায় অথবা আফগানিস্তানকে বাংলাদেশ বড় ব্যবধানে হারায়, তাহলে নেট রানরেটে পিছিয়ে থেকে বাদ পড়তে পারে ভারত।

এ ছাড়া বাংলাদেশ ম্যাচ ভেস্তে যাওয়ার পর আফগানিস্তান যদি তাদের শেষ দুটি ম্যাচই জেতে, তাহলেও ভারত ছিটকে যাবে সুপার এইট থেকেই।

news24bd.tv/কেআই