টি-টোয়েন্টি থেকে অবসর প্রসঙ্গে যা বললেন সাকিব

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি থেকে অবসর প্রসঙ্গে যা বললেন সাকিব

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বিসিবির রেকর্ড করা এক সাক্ষাৎকারে অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছিলেন, টি-টোয়েন্টি সংস্করণে আরো একটি বিশ্বকাপ খেলতে চান তিনি। তবে আজ ভারতের বিপক্ষে হারের পর এই বিষয়ে কৌশলী সাকিব। সবকিছু সময় আর পরিস্থিতির ওপর ছেড়েছেন তিনি।

৩৭ বছর বয়সী এই ক্রিকেটার এক প্রশ্নের জবাবে বলেন, ‘শেষ কিনা জানি না।

পৃথিবীতে যেকোনো সময় যেকোনো কিছু হওয়া সম্ভব। এটা তো সিদ্ধান্ত নেবে বোর্ড, আমারও ব্যক্তিগত সিদ্ধান্ত থাকতে হবে। এগুলো এখানে আলোচনার বিষয় না। সময়ের সঙ্গে সঙ্গে আলোচনা হতে পারে।
বলেছিলাম তখন পর্যন্ত চিন্তা। চিন্তা পরিবর্তন হতেই পারে। এগুলো নিয়ে আমি চিন্তিত না। ’

দলের প্রয়োজন হলে এই সংস্করণে খেলা চালিয়ে যেতে চান বলেও মন্তব্য করেন, ‘সামনে অনেক বিরতি আছে। নিজের ওপর মনোযোগ দেওয়া যাবে। দলে প্রয়োজনীয়তা, দল যদি মনে করে দরকার আছে, আমি যদি মনে করি আমাকে দলে দরকার আছে, আমিও সেভাবে ইচ্ছা আছে, সব ঠিকঠাক থাকলে এটা খেলার বিষয়। ’

বিশ্বকাপের পর বেশ ব্যস্ত সূচি বাংলাদেশের। জুলাই-আগস্টে আফগানিস্তানের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। এরপর আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট।

সেপ্টেম্বর-অক্টোবরে ভার‍তের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। সবগুলো দেশের বাইরে।

সাকিব টেস্ট সিরিজগুলোকে বেশি প্রাধান্য দেবেন, ‘এখন টেস্ট বেশি খেলা হবে। স্বাভাবিকভাবে দৃষ্টি ওদিকেই চলে যাবে। সময়ের উপরই ছেড়ে দেই। সময় হলে সবাই সব জেনে যাবে। ’

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়