আওয়ামী লীগ প্রতিষ্ঠার বড় সাফল্য স্বাধীনতা: জিল্লুল হাকিম

আওয়ামী লীগ প্রতিষ্ঠার বড় সাফল্য স্বাধীনতা: জিল্লুল হাকিম

রাজবাড়ী প্রতিনিধি

রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বলেছেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার বড় সফলতা বঙ্গবন্ধুর আহ্বানে আমরা এ দেশটাকে স্বাধীন করেছিলাম। স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি।

আজ রোববার (২৩ জুন) সকাল ১১টায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।  

জিল্লুল হাকিম বলেন, বঙ্গবন্ধুকে দেশি-বিদেশি চক্রান্তকারীরা হত্যা করে আমাদেরকে পিছিয়ে দেওয়ার জন্য।

তারা স্বাধীনতার ঘোষণা নিয়ে চক্রান্ত করেছিল। যখন জাতিসংঘ বঙ্গবন্ধুর ভাষণকে শ্রেষ্ঠ ভাষণের স্বীকৃতি দিল, তখন সমস্ত চক্রান্ত থেমে যায়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। তবে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি।

দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে। রাজধানীবাসী মেট্রোরেলে চলার স্বাদ পাচ্ছে।  

তিনি বলেন, বিএনপির আমলে বন্ধ হওয়া ট্রেন লাইন আজ সচল হয়েছে। ঢাকা থেকে মাত্র ২ ঘণ্টায় ট্রেনে রাজবাড়ীতে আসতে পারছে। রাজবাড়ীতে ১০৫ একর জায়গার ওপর দেশের সর্ববৃহৎ রেল কারখানা হচ্ছে। এতে করে জেলার অনেক বেকার কর্মসংস্থানের সুযোগ পাবে।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম (এমপি)। এছাড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী (এমপি), সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, যুগ্ন সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়