পর্তুগালে সাংবাদিকের ওপর হামলা, তিনজনের বিরুদ্ধে মামলা

পর্তুগালে সাংবাদিকের ওপর হামলা, তিনজনের বিরুদ্ধে মামলা

পর্তুগালের রাজধানী লিসবনে প্রবাসী সাংবাদিক ও পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদের ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। এই ঘটনায় শুক্রবার ইসমাইল হোসেন জুয়েল, জাবেদ মাহমুদ, আরিজ আলী নামে তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী।  

পর্তুগাল থেকে শহীদ আহমদ জানান, মামলায় অভিযোগ করা হয়েছে। গত দুই মাস একটি সংঘবদ্ধ দল সাংবাদিক রনিকে বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে আসছিল।

একপর্যায়ে গত ১৯ জুন রাত ১০ টার দিকে লিসবনের লার্গ দা ইনতেন্দেন্তে ইসমাইল হোসেন জুয়েলের নেতৃত্বে কয়েকজন প্রাণনাশের উদ্দেশ্যে হামলা চালায়।  

জানা গেছে, জুয়েল পর্তুগাল আওয়ামী লীগের সহ-আইন বিষয়ক সম্পাদক এবং জাবেদ মাহমুদ ও আরিজ আলী পদধারী নেতা বলে পরিচয় দেন।  

মামলার পরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্ত ও আইনগত প্রক্রিয়া শুরু হয়েছে।  

দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও অনলাইন নিউজ পোর্টাল ঢাকা টাইমসের পর্তুগাল প্রতিনিধি রনি মোহাম্মদের ওপর হামলার ঘটনায় শনিবার পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সেখানে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের নেতারা।

সাংবাদিকরা বলেন, পর্তুগালের বাংলাদেশের কমিউনিটির কল্যাণমূলক সব কাজে পর্তুগাল বাংলা প্রেস ক্লাব সহযোগী হিসেবে ভূমিকা রেখে আসছে। সাংবাদিকদের ওপর আঘাত আসলে ঐক্যবদ্ধভাবে সবাই প্রতিহত করবেন। আইনগতভাবে এর কঠিন জবাব দেওয়া হবে। একই সঙ্গে কমিউনিটিতে যারা বিশৃঙ্খলা ছড়াচ্ছে তাদের নিয়ে ধারাবাহিক সংবাদ প্রকাশ করা হবে বলে জানান সাংবাদিকরা।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক