নেদারল্যান্ডসকে হারিয়ে গ্রুপসেরা অস্ট্রিয়া

তৃতীয় গোলের পর অস্ট্রিয়ার উদযাপন

নেদারল্যান্ডসকে হারিয়ে গ্রুপসেরা অস্ট্রিয়া

অনলাইন ডেস্ক

প্রথমে দুইবার এগিয়ে যায় অস্ট্রিয়া। দুইবারই সমতা ফেরায় নেদারল্যান্ডস। তারপর অস্ট্রিয়া করল তৃতীয় গোলও। সেই গোল আর শোধ দিতে পারল না ডাচরা।

হেরে গেলে ৩-২ ব্যবধানে। দুর্দান্ত এই জয়ে ইউরোর ‘ডি’ গ্রুপ থেকে সেরা দল হয়েই শেষ ষোলোয় জায়গা করে নিল অস্ট্রিয়া। ৩ ম্যাচ থেকে ২ জয় ও ১ হারে অস্ট্রিয়ার পয়েন্ট ৬।  

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে অস্ট্রিয়া এগিয়ে যায় ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই।

অস্ট্রিয়ার আক্রমন বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ডাচ ফরোয়ার্ড ডনিয়েল মালেন।

সেই গোল শোধ করতে ডাচদের অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ৪৭ মিনিটে জাভি সিমন্সের পাস থেকে ১-১ করেন কোডি গাকপো। জাতীয় দলের হয়ে যেটি তাঁর ১১ নম্বর গোল।

তবে নেদারল্যান্ডসের এই স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১২ মিনিট পরেই আবার এগিয়ে যায় অস্ট্রিয়া। এবার ফ্লোরিয়াল গ্রিলিশের পাস থেকে গোল করেন রোমানো স্মিড। নেদারল্যান্ডস দ্বিতীয়বার সমতা ফেরায় ৭৫ মিনিটে, বক্সের ভেতর থেকে মেম্ফিস ডিপাইয়ের দারুণ ফিনিশিংয়ে ২-২। শুরুতে অবশ্য রেফারি হ্যান্ডবল ধরেছিলেন, তবে ভিএআর দেখে গোলের সিদ্ধান্ত দেন। ডাচ গ্যালারিতে স্বস্তি ফেরে আবার।

কিন্তু নাটক যে তখনও বাকি। ৮০ মিনিটে ক্রিস্টফ বামগার্টনারের দারুণ পাস থেকে  অস্ট্রিয়াকে আবার এগিয়ে দেন মার্সেল সাবিৎজার। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি রোনাল্ড কোমানের দল। নেদারল্যান্ডসের বিপক্ষে ১৯৯০ সালের পর এই প্রথম জয়ে পেল অস্ট্রিয়া।
news24bd.tv/আইএএম