বিএনপিতেই ভাঙনের সুর, ঐক্যফ্রন্টতো ভাঙবেই

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপিতেই ভাঙনের সুর, ঐক্যফ্রন্টতো ভাঙবেই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট ভেঙ্গে যাবে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙনের উপাদান ছিল, সেই ঐক্যফ্রন্ট না টেকারই কথা। যেখানে বিএনপিতেই ভাঙনের সুর, সেখানে ঐক্যফ্রন্টতো ভাঙবেই।

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের শনিবারের (১৯ জানুয়ারি) মহাসমাবেশস্থলের প্রস্তুতি কাজ দেখতে গিয়ে শুক্রবার সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয় উদযাপনে এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে।

বিএনপিও ও ঐক্যফ্রন্টের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আমরা রাজনৈতিক অভিজ্ঞতা থেকে দেখেছি, জাতীয় ঐক্যফ্রন্ট যখন গঠন হয়, তার মধ্যেই ভাঙার উপাদান ছিল। সেই ঐক্যফ্রন্ট না টেকারই কথা। তাছাড়া যেখানে বিএনপিতেই ভাঙনের সুর ধরেছে, সেখানে ঐক্যফ্রন্টতো ভাঙবেই।

আগামী মার্চে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নিবার্চনে বিএনপির অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হবে কি-না, সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, 

‌‘গত জাতীয় সংসদ নিবার্চনে বিএনপিকে ডেকে আনা হয়নি, উপজেলা নিবার্চনেও বিএনপিকে ডাকা হবে না।

গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি উপজেলা নির্বাচনে নিজেদের থেকেই আসবে। জাতীয় নিবার্চনেও যেমন তারা এসেছে, তেমনি উপজেলা নির্বাচনেও বিএনপি আসবে বলে মনে করি। ’

১৯ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশ গণজোয়ার সৃষ্টি হবে আশাবাদ ব্যক্ত ওবায়দুল কাদের।

বলেন, গত ৩০ জানুয়ারির নির্বাচনে যে গণজোয়ার সৃষ্টি হয়েছিলো, সেই গণজোয়ারের মতো ১৯ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশেও গণজোয়ার সৃষ্টি হবে। এই বিজয় আওয়ামী লীগের ও শেখ হাসিনার সততার ফসল। এই সমাবেশ স্মরণকালের বিশাল সমাবেশে রূপ নেবে। সারাদেশ থেকে মানুষের ঢল নামবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর