সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ | আপডেট ১৮ মিনিট আগে

সাংবাদিকের বিরুদ্ধে এমপির মানহানি মামলা

সাতক্ষীরা প্রতিনিধি

সাংবাদিকের বিরুদ্ধে এমপির মানহানি মামলা

সাতক্ষীরার দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমানের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

সাতক্ষীরার যুগ্ম জেলা জজ এর আদালতে বৃহস্পতিবার মামলাটি দায়ের করা হয়েছে। পেশকৃত মামলাটি আগামী রোববার শুনানি শেষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আদালত কতৃপক্ষ।

মামলার বিবরণে জানা যায়, গত ৫ জানুয়ারি সাতক্ষীরার দৈনিক সাতনদী পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার বাহিনীর হাতে সংখালঘু নির্যাতন, প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি’ শীর্ষক একটি খবর প্রকাশিত হয়।

এ ঘটনার প্রতিবাদ জানানো হলে পত্রিকা সম্পাদক তার খবরটি সত্য বলে দাবি করেন এবং এ ব্যাপারে ধারাবাহিকভাবে আরও লিখবেন বলে হুমকি দেন। এ ঘটনার পরদিন দৈনিক সাতনদী পত্রিকায় মহেন্দ্র মণ্ডলের নাম ব্যবহার করে হাতে লেখা ‘মিথ্যা চিঠি’ হুবহু প্রকাশ এবং ‘জগলুল বাহিনী কর্তৃক কুলা সমর্থককে মারপিট, গাড়ি ছিনতাই’ শিরোনামে আরও একটি খবর প্রকাশিত হয়।

শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জগলুল হায়দার জানান, 'এ ধরনের মিথ্যা সংবাদ প্রকাশ করে তার (এমপির) অসাম্প্রদায়িক কার্যক্রমের ওপর আঘাত করা হয়েছে, মান সম্মানের হানি করা হয়েছে এবং তার নীতি নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে । তার (এমপির) সুনাম খ্যাতি মর্যাদা ও সম্মান বিনষ্ট করা হয়েছে। এর প্রতিকার পাওয়ার লক্ষ্যে তিনি দৈনিক সাতনদী সম্পাদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন।'

মামলার বিষয়ে দৈনিক সাতনদী সম্পাদক হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, ‘মামলার কথা শুনেছি মাত্র। তবে কোর্ট থেকে কোন কাগজপত্র হাতে পায়নি।


NEWS24▐ Kamrul 

মন্তব্য